শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কজুড়ে মহাযানজট

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২৭, ২০১৮
news-image

ইমতিয়াজ আহমেদ জিতু/জাকির হোসেন হাজারিঃ
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কজুড়ে তীব্র যানজট অব্যাহত রয়েছে। এ মহাসড়কের কুমিল্লা অংশের গৌরিপুর থেকে দাউদকান্দি টোলপ্লাজা পর্যন্ত সাড়ে ৭ কিঃমিঃ এবং গোমতী সেতু থেকে সোনারগাঁও পর্যন্ত প্রায় ৩৫ কিঃমিঃ অংশজুড়ে এ যানজট বিস্তার লাভ করেছে। এতে করে যাত্রী-চালকদের ভোগান্তি চরমে পৌছেছে।

সোমবার (২৬ ফেব্রুয়ারী) সন্ধ্যা থেকে এ যানজটের সৃষ্টি হয়। মঙ্গলবার ভোররাত ২ টার পর থেকে যানজট আরো তীব্র আকার ধারণ করে। গতকাল কুমিল্লার অংশে যানজট না থাকলেও সোনারগাঁও, গজারিয়া, ভবেরচর ও মুগদাপাড়ার যানজট এর প্রভাব ভোরের দিকে কুমিল্লা অংশেও যানজটের সৃষ্টি হয়।

স্থানীয় সূত্র মতে, নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে অংশে দুই লেনে চলমান সংস্কার কাজ, দাউদকান্দি টোলপ্লাজা ও মেঘনা সেতু টোলপ্লাজায় টোল আদায়ে ধীরগতি এ যানজট সৃষ্টির মূল কারণ। এছাড়া ভবেরচর, গজারিয়া সড়কে প্রতিদিনই যানজট লেগে থাকে। প্রতিদিনই কোন কোন ট্রাক, লরি উল্টে রাস্তার পাশে পড়ে এ যানজটের সৃষ্টি হয়। অনেক সময় দুর্বল ট্রাফিক সিস্টেমের ফলে এ যানজট লেগে থাকে। এর প্রভাব পড়ে পুরো মহাসড়ক জুড়ে।

স্থানীয় সূত্র জানায়, ভোররাতে কুমিল্লার দাউদকান্দি অংশে যানজটের ফলে সকাল ৮ টা পর্যন্ত প্রায় ৪ ঘন্টা কুমিল্লার অংশে যান চলাচল বন্ধ ছিল। সকাল ৯ টার পর ধীরগতিতে থেমে থেমে যানবাহন চলাচল করছে।
গৌরিপুর এলাকায় যানজটে আটকে থাকা এশিয়া পরিবহনের চালক আসলাম মিয়া জানান, ভোর ৫ টা থেকে সকাল ৯ টা পর্যন্ত একই জায়গায় আটকা পড়ে আছি। ভবেরচর, মুগদা পাড়ার যানজটের প্রভাব এখানে এসে পড়েছে।

দাউদকান্দি হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ জানান, ভবেরচর ও মুগদা পাড়ার যানজটের প্রভাব এখানে পড়েছে। আমরা চেষ্টা করছি যানজট নিরসন করতে।

আর পড়তে পারেন