বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

তরুণ রাজনীতিবিদ ড. খন্দকার মারুফ হোসেন

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১৬, ২০১৭
news-image

বিশেষ প্রতিনিধিঃ
বিএনপির নির্বাহী কমিটির সদস্য আইনজীবি ড. খন্দকার মারুফ হোসেন। তার আরেকটি বড় পরিচয় তিনি সাবেক মন্ত্রী, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের ছেলে । ড. খন্দকার মারুফ হোসেন বেশ কয়েক মাস ধরে কুমিল্লা-১ (দাউদকান্দি ও মেঘনা) আসনে আলোচনায় রয়েছেন। কুমিল্লা-২ (হোমনা ও তিতাস) আসনে সাবেক এমপি এম কে আনোয়ার মৃত্যুবরণ করায় এই আসনটিতেও ড. খন্দকার মোশাররফ হোসেন বিএনপি থেকে নির্বাচন করবেন বলে জানা গেছে। তাই কুমিল্লা-১ আসনে বিএনপির মনোনয়ন পেতে পারেন ড. খন্দকার মারুফ হোসেন, এমন কথা বলছেন অনেকেই। দৈনিক আজকের কুমিল্লা এসব বিষয়ে জানতে চেয়েছেন ড. খন্দকার মারুফ হোসেনের কাছ থেকে। তাঁর বক্তবের সার সংক্ষেপ পাঠকদের জন্য তুলে ধরা হল।

বিএনপির নির্বাহী কমিটির সদস্য ড. খন্দকার মারুফ হোসেন জানান, মনোনয়ন তো পরের বিষয়। আগে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ সৃষ্টি হোক। নির্বাচনে যাওয়ার মত পরিবেশ হয় কি না এটা দেখতে হবে। তাছাড়া বিএনপির দাবি মত নির্বাচনকালীন সহায়ক সরকার আগে হতে হবে। তারপর নির্বাচনে যাবে বিএনপি। আগাম নির্বাচন হলেও আমরা প্রস্তুত আছি। সব আসনে আমাদের যোগ্য প্রার্থী আছে। সম্প্রতি আমাদের মহাসচিবও এসব বিষয়ে বলেছেন। গুম-খুন, নির্যাতন-রাহাজানির কারণে জনগণ এই সরকারের উপর অতিষ্ঠ। দেশবাসি এই সরকারের পতন চায়। সুষ্ঠু ও অবাধ নির্বাচন হলে আমাদের বিজয় সুনিশ্চিত।

মনোনয়ন বিষয়ে ড. খন্দকার মারুফ হোসেন জানান, দলের নীতি-নির্ধারকরা মনোনয়ন দিবেন। আমার পিতা দুই আসনে নির্বাচন করবেন নাকি এক আসনেই করবেন তা এখনি বলতে পারবো না। আমার বিষয়টিও আমি জানি না। আমি রাজনীতি করছি। জনগণের সাথে সম্পৃক্ত রয়েছি। ভবিষ্যত বলে দিবে আমার রাজনৈতিক পথের ঠিকানা। যেহেতু রাজনীতি করছি আমারও ইচ্ছে আছে। তবে এ মুহূর্তে এসব বিষয়ে (মনোনয়ন) আমার চিন্তে-ভাবনা নেই। কুমিল্লা-২ আসনের এম কে আনোয়ার আংকেল পরলোকগমন করেছেন। এ আসনেও সমস্যা নেই। আমাদের যোগ্য প্রার্থী আছে।

কুমিল্লা-১ এ আসনে উন্নয়ন হয়েছে কি না জানতে চাইলে তিনি জানান, আমার পিতা ১৯৯১ থেকে ২০০৬ সাল পর্যন্ত এ আসনে মন্ত্রী হিসেবে যে সব উন্নয়ন করেছেন , তারপর আর উন্নয়নের ছোঁয়া লাগেনি এ আসনে। আ’লীগের শাসনামলের ৯ বছরে কোন দৃশ্যমান উন্নয়ন হয়নি। রাস্তাঘাটের বেহাল দশা। মানুষ হতাশ।
সম্প্রতি হত্যাকান্ডগুলোর বিষয়ে তিনি জানান, বিএনপির সময়েও ব্যবসা-বাণিজ্য ছিল। কিন্তু এসব বিষয়কে কেন্দ্র করে কোন হত্যাকান্ড হয়নি। কিন্তু এখন হত্যাকান্ড অহরহ হচ্ছে। খুবই দুঃখজনক এসব ঘটনা । নিন্দা জানাই। খুন-রাহাজানি থেকে বের হয়ে আসা উচিত। মানুষ শান্তি চায়। হত্যাকান্ড শান্তি বিনষ্ট করে। এসব হত্যাকান্ডে যারা জড়িত তাদের সঠিক বিচার হওয়া উচিত।

উল্লেখ্য যে, ২০১০ সালে কুমিল্লা উত্তর জেলা বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদকের দায়িত্ব পান ড. খন্দকার মারুফ হোসেন । এরপর ২০১২ সালে জাতীয়তাবাদি মুক্তিযোদ্ধা প্রজন্মের কেন্দ্রীয় সহ-সভাপতি নির্বাচিত হন । সর্বশেষ বিএনপির নির্বাহী কমিটির সদস্য নির্বাচিত হন সুপ্রীমকোর্টের এই আইনজীবি। আইন পেশা ও রাজনীতি সমান তালে চালিয়ে যাচ্ছেন তরুন এই রাজনীতিবিদ।

আর পড়তে পারেন