শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

দাউদকান্দি পৌর নির্বাচন: প্রচারণায় নৌকা সরব

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ৬, ২০২১
news-image

 

জাকির হোসেন হাজারী:

কুমিল্লার দাউদকান্দি পৌরসভা নির্বাচনে প্রচারণায় বেশ সরব নৌকার প্রার্থী। অপরদিকে বেশ নিস্ক্রিয় ধানের শীষের প্রার্থী। একদিকে জেলা, উপজেলা ও কেন্দ্রীয় নেতাদের প্রচারণা, অন্যদিকে গত পাচঁ বছরের দৃশ্যমান অবকাঠামোর উন্নয়ন নিয়ে নৌকার পক্ষে গণজোয়ার সৃষ্টিতে ব্যস্ত দলীয় নেতাকর্মীরা। ফলে “পৌর পিতার” আসনে এগিয়ে রয়েছেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী নাইম ইউসুফ সেইন । ফের আগামী ৫ বছরের জন্য তিনিই যে পৌরবাসীর অভিভাবকের আসনে বসছেন তা প্রায় নিশ্চিত।

অন্যদিকে দীর্ঘদিন ক্ষমতার বাইরে থাকা বিএনপির এখানে সাংগঠনিক ভিত না থাকায় প্রচার প্রচারণায় তেমন সারা পড়েনি ভোটারদের মাঝে। নৌকার পক্ষে বিরামহীনভাবে বৈচিত্রময় প্রচার-প্রচারণায় আওয়ামী লীগের তৃনমূল থেকে শুরু করে উপজেলা, জেলা ও কেন্দ্রীয় “তারকা”নেতাদের ব্যাপক অংশগ্রহণ ভোটারদের হৃদয় স্পর্শ করেছে। তারা ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে এটা বুঝাতে সম্মত হয়েছেন যে নৌকা জিতলে পৌরসভাতে আরো ব্যাপক উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়িত হবে।

ভোটারদের সাথে কথা হলে তারা বলেন, আমাদের প্রয়োজন উন্নয়ন। সরকারি দলের প্রার্থী পাশ করলে আমাদের জন্য বেশি বেশি কাজ করতে পারবেন। উন্নয়নের জন্য নানা ধরণের প্রকল্প এবং অর্থ বরাদ্দ আনতে পারবেন। বিগত বিশ বছরের তুলনায় গত পাঁচ বছরে আমরা কয়েকগুন উন্নয়ন পেয়েছি। আর করোনাকালীন সময়ে আমাদেরকে করোনা উপকরণ ও খাদ্য সামগ্রী দিয়ে সহযোগিতা করার পাশাপাশি যে সাহস দিয়েছে তা ভুলার নয়। তাই উন্নয়নের জন্যই আওয়ামীলীগের প্রার্থী বর্তমান মেয়র নাইম ইউসুফ সেইনকে আবারো আমরা ভোট দিমু।

নাইম ইউসুফ সেইন বলেন, করোনাকালীন সময়ে প্রতিটি দরজায় গিয়েছি। এখন যেখানেই যাচ্ছি ভোটারদের ব্যপক সাড়া পাচ্ছি। একটা বিষয় লক্ষনীয় যে, এলাকায় যাওয়ার পর নারী পুরুষ সবাই আমাকে দেখে বাইরে চলে আসছে। ভোটারদের ভালোবাসায় আমি আমাকে বলে ভোটের জন্য আপনার এলাকায় আসার দরকার নাই। কারণ গত পাঁচ বছরে আমি মেয়র থাকা অবস্থায় দাউদকান্দিকে মডেল পৌরসভা গড়ার লক্ষে কাজ করেছি। চোখে পড়ার মতো অবকাঠামো উন্নয়ন করেছি। প্রতিটি ওয়ার্ডের উন্নয়ন আজ দৃশ্যমান । করোনাকালীন সময়ে কর্মহীন হয়ে পড়া পৌরবাসীদের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌছে দিয়েছি।

চতুর্থ ধাপে আগামী ১৪ ফেব্রুয়ারী দাউদকান্দি পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। এবারই প্রথম এখানে ইলেকট্রনিক ভোটিং মেশিনে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। এখানে মোট ভোটার সংখ্যা ৩১ হাজার ৫৪২। এরমধ্যে পুরুষ ভোটার ১৫ হাজার ৬০২ জন এবং মহিলা ভোটার ১৫ হাজার ৯৪০ জন।

আর পড়তে পারেন