বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

দেবিদ্বারকে শান্তির দেবিদ্বার গড়তে সচেতন মহলের সহযোগিতায় দরকার : নবাগত ওসি

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১০, ২০২১
news-image

 

মোঃ জামাল উদিন দুলালঃ

কুমিল্লার দেবিদ্বার থানায় নবাগত ওসি হিসাবে মো.আরিফুর রহমান যোগদান করেছেন। যোগদানের পর বুধবার (১০ মার্চ) দুপুরে নবাগত ওসি মো. আরিফুর রহমানকে আনুষ্ঠানিকভাবে ফুল দিয়ে বরণ করে নেন পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. মেজবাহ উদ্দিন, সেকেন্ড অফিসার মো. ইকতিয়ার মিয়াসহ থানার সকল এসআই, এএসআইসহ পুলিশ সদস্যরা।

নবাগত ওসি আরিফুর রহমান যোগদানের পূর্বে নোয়াখালির কোম্পানীগঞ্জের দীর্ঘদিন সফলতার সাথে অফিসার ইনচার্জ পদে দায়িত্ব পালন করেছেন। সেখানে দায়িত্ব পালন করতে গিয়ে তিনি শ্রেষ্ঠ ওসি ক্যাটাগরিতে একাধিক পুরস্কার পেয়েছেন। তিনি ২০০০ সালে ক্যাডেট সাব ইন্সপেক্টার হিসেবে পুলিশে যোগদান করে এক বছরের মৌলিক প্রশিক্ষণ ও ২ বৎসরের শিক্ষানিবেশ কোর্স শেষ করেন। পরে তিনি চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ (সিএমপি), বরিশাল মেট্টোপলিটন পুলিশ (বিএমপি), ঢাকায় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই), চট্টগ্রাম জেলার হাটহাজারীসহ ফটিকছড়ি এবং সর্বশেষ নোয়াখালি জেলার কোম্পানীগঞ্জ থানায় অফিসার ইনচার্জ পদে কর্মরত ছিলেন।

জানা গেছে, ওসি মো. আরিফুর রহমান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি বিভাগে বি.এস.এস অর্নাস এম.এস.এস ও পুলিশে যোগদানের পর এলএলবি পাশ করেন। তিনি ছাত্রজীবনে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিকসহ বিভিন্ন উন্নয়নমূলক সংগঠনে কাজ করেছেন। তিনি কসবার কোল্লাপাথরে ঐতিহাসিক শহীদ সমাধিস্থানের বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে ‘শহীদ স্মৃতি যুব সংঘ’ প্রতিষ্ঠাতা ও সভাপতির দায়িত্ব পালন করেন। ছাত্রজীবনে তিনি অনেক মেধাবী ছিলেন। পুলিশের দায়িত্ব পালনে সফল হওয়ায় বাংলাদেশ পুলিশ থেকে জাতি সংঘে মিশনে গিয়ে শান্তি পদক পান। ওসি মো.আরিফুর রহমান বি-বাড়ীয়া জেলার কসবা উপজেলার সদর ইউনিয়নের এক সম্ভান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

ওসি মো. আরিফুর রহমান দৈনিক আজকের কুমিল্লা’কে বলেন, দেবিদ্বার থানায় সকল শ্রেণী পেশার মানুষের জন্য আমার দরজা খোলা। যে কেউ এসে সমস্যার কথা বলতে পারবেন। এখানে কে রিক্সাচালক, কে কৃষক কে ধনী তা জানব না। প্রতিটি নাগরিকই থানার সকল সেবার আওয়াতায় আসবেন এবং প্রতিটি গ্রামে যারা মাদকের সাথে সম্পৃক্ত তাদের তালিকা করে ধরা হবে, কেউ বাঁচতে পারবে না, তারা যত শক্তিশালীই হোক।

তিনি আরো বলেন, দেবিদ্বারের আইন শৃংখলা স্বাভাবিক রাখার জন্য যেকোন পরিস্থিতিতে আমি কঠোর হবো। অপরাধ করে কেউ পার পাবে না। সর্বপরি দেবিদ্বারকে শান্তির দেবিদ্বার গড়তে সচেতন মহলের সহযোগিতায় দরকার বলে মনে করেন।

আর পড়তে পারেন