শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

তিতাসের সড়ক ধ্বসে পরে যোগাযোগ বিচ্ছিন্ন, জনদুর্ভোগ চরমে

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১৪, ২০২২
news-image

 

তিতাস  প্রতিনিধিঃ
কুমিল্লার তিতাস উপজেলার শিবপুর-লালপুর সড়কের শাহপুর শাহআলম শান্তির বাড়ির সামনে সড়ক ধসে পড়েছে। এতে করে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পরায় এ সড়ক দিয়ে চলাচলকারী কয়েক হাজার মানুষ চরম দুর্ভোগে পড়েছে।

বুধবার (১৪ ডিসেম্বর) সকালে সড়ক ধসের ঘটনা ঘটে।

এলাকাবাসী জানায়, সড়কের উত্তর পাশে রয়েছে মাছের প্রজেক্ট দক্ষিণ পাশে তিতাস নদী। সড়ক ধসে পড়া স্থানের আশপাশে একটি কালভার্ট ছিল উক্ত কালভার্টটি বন্ধ করে ফেলায় মাছের প্রজেক্টের পানির চাপে সড়কটি ধসে পড়েছে বলে ধারণা করছেন এলাকাবাসী।

মাছের প্রজেক্ট মালিক শাহ আলম সরকার বলেন, যেখান দিয়ে সড়ক ধসে পড়েছে এখানে একটি কালভার্ট ছিল, এই কালভার্টটি বন্ধ করে দিয়েছে সড়কের পাশের বাড়ির শান্তি ভাই। যার ফলে সড়ক ধসে পড়েছে এতে করে আমার অনেক ক্ষতি হয়েছে, প্রজেক্টের সব মাছ চলে গেছে।

এবিষয়ে শাহআলম শান্তি বলেন, আমি কোনো কালভার্ট বন্ধ করি নাই, যার মাছের প্রজেক্ট তারাই কালভার্ট বন্ধ করেছে।

মজিদপুর ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম সরকার বলেন, সকালে সড়ক ধসে পড়ার খবর পেয়ে আমি ঘটনাস্থলে যাই এবং এমপি সেলিমা আহমাদ মেরী, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.পারভেজ হোসেন সরকার ও উপজেলা প্রকৌশলীকে অবহিত করেছি।

উপজেলা প্রকৌশলী মোজাম্মেল হক বলেন, শিবপুর- লালপুর সড়কের শাহপুর অংশে সড়ক ধসে পড়ার খবর পেয়ে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি এবং মৎস্য প্রজেক্ট মালিককে বলে আসছি সড়ক মেরামত করে কালভার্টের মুখ খুলে দেওয়ার জন্য।

উপজেলা পরিষদের চেয়ারম্যান পারভেজ হোসেন সরকার বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। তিনি আরও বলেন জনগণের দুর্ভোগ লাগবে উজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদের যৌথ অর্থায়নে সড়কটি মেরামত করে যানবাহন চলাচলের উপযোগী করে দিবো এবং মৎস্য প্রজেক্ট মালিককে নোটিশ করেছি যাতে করে মৎস্য চাষ আইন মেনে মাছ চাষ করে।

আর পড়তে পারেন