শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

দাউদকান্দিতে মাদরাসার পাশেই পুকুর থেকে শিক্ষার্থীর লাশ উদ্ধার

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২৩, ২০২৪
news-image

জাকির হোসেন হাজারী, দাউদকান্দি:

কুমিল্লার দাউদকান্দির গৌরীপুর এলাকায় পুকুর থেকে নুসরাত(১২) নামে এক মাদরাসা ছাত্রীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার (২৩ এপ্রিল) সকাল সাড়ে ৮টায় ভুলিরপার ক্বারী আজগর আহমদ ইন্টারন্যাশনাল ইসলামীয়া মাদরাসার পাশের পুকুর থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

নুসরাত ওই মাদরাসার ৬ষ্ট শ্রেণীর শিক্ষার্থী ছিল। সে তিতাস উপজেলার ভিটিকান্দি ইউনিয়নের হাইধরকান্দি গ্রামের প্রবাসী রবিউলের মেয়ে। মেয়েটিকে পাঁচদিন আগে ওই মাদরাসায় ভর্তি করানো হয় বলে জানায় তার সহপাঠীরা।

সহপাঠী ফাতেমা ও ফাহিমা বলেন, গত শুক্রবারে নুসরাত ও তার ছোট ভাই এখানে ভর্তি হয়। সোমবার রাতে আমরা একসাথে ঘুমাইছি। ফজর নামাজের জন্য উঠে দেখি নুসরাত রুমে নেই। সকাল বেলা শুনি পুকুরে ভেসে আছে।

নুসরাতের মা মোর্শেদা বেগম বলেন, পাঁচদিন আগে মেয়ে ও ছোট ছেলেকে মাদরাসায় দিয়েছি। এখানেই থাকতো। আজ সকালে আমাকে ফোন করে আসতে বলে। এসে শুনি আমার মেয়ে আর দুনিয়াতে নেই। পুকুর থেকে নাকি তার ভাসমান লাশ তুলেছে। কিন্তু আমার মেয়েতো সাতার জানতো।

দাউদকান্দি মডেল থানার ওসি তদন্ত মোঃ শহিদুল্লাহ জানান, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়েছি। মাদরাসার পাশেইপ পুকুর থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লায় পাঠানোর প্রস্তুতি চলছে।

তিনি আরো বলেন, পুরো মাদরাসাটি সিসি ক্যামেরা লাগানো দেখেছি। এগুলো পর্যালোচনা করে এবং ময়নাতদন্তের রিপোর্ট পেলে রহস্য বের হয়ে আসবে।

এদিকে তীব্র গরমের কারনে সারাদেশের সকল শিক্ষা প্রতিষ্টান সাত দিনের ছুটি ঘোষণা করা হলেও দাউদকান্দিতে অনেক কিন্ডারগার্টেন ও মাদরাসা নির্দেশনা অমান্য করে খোলা রেখেছে কিভাবে, এমন প্রশ্নে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আরফাতুল আলম বলেন, যেসকল প্রতিষ্টান নির্দেশনা অমান্য করেছে তাদের বিষয়ে খোঁজ নিয়ে ব্যবস্থা গ্রহন করা হবে।

আর পড়তে পারেন