বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

দেবিদ্বারে ১ সপ্তাহে ৪ মামলায় বিএনপি’র ১৭৯ নেতা-কর্মী আসামী; গ্রেফতার-৪

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ৯, ২০১৮
news-image

স্টাফ রিপোর্টারঃ

দেবীদ্বার উপজেলা বিএনপি’র সাধারন সম্পাদক মোঃ গিয়াস উদ্দিন(৫০)কে গ্রেফতার করেছে দেবীদ্বার থানা পুলিশ। শুক্রবার ভোর রাতে তার কুমিল্লা শহরের বাগিচাগাঁও এলাকার বাসা থেকে দেবীদ্বার থানার উপ-পরিদর্শক (এস.আই) মোর্শেদুল আলম’র নেতৃত্বে একদল পুলিশ তাকে গ্রেফতার করেছে।

তাছাড়া গত এক সপ্তাহে সরকার বিরোধী কর্মকান্ডের অভিযোগে জননিরাপত্তা আইনে দায়ের করা ডিবি পুলিশের একটি এবং থানা পুলিশের তিনটি সহ ৪ মামলায় ৪ নেতা-কর্মীকে পুলিশ গ্রেফতার করেছে এবং ১৭৯ বিএনপি-নেতা কর্মীকে আসামী করা হয়েছে।

দেবীদ্বার থানার উপ-পরিদর্শক (এস.আই) মোর্শেদুল আলম দেবীদ্বার উপজেলা বিএনপি’র সাধারন সম্পাদক মোঃ গিয়াস উদ্দিন(৫০)কে গ্রেফতার করার বিষয়টি নিশ্চিত করে বলেন, তার বিরুদ্ধে দেবীদ্বার থানায় জননিরাপত্তা আইনে একাধিক মামলা থাকায় তাকে গ্রেফতার করা হয়েছে।

বিশেষ করে গত ২নভেম্বর দিবাগত রাত ২টায় উপজেলার রসুলপুর গ্রামে সরকার বিরোধী গোপন বৈঠক করার অভিযোগে জননিরাপত্তা আইনে দায়ের করা মামলা, (মামলা নং-১, তারিখ-০২/১১/১৮ইং, ওই মামলার এজহারভূক্ত ৫অভিযুক্ত ছাড়াও ২৫/৩০ জন অজ্ঞাতনামা সহ ৩৫ জনকে আসামী করা হয়)। গত ৭নভেম্বর সকাল ৯টায় দেবীদ্বার পৌর এলাকার ছোট আলমপুর গ্রামে সরকার বিরোধী গোপন বৈঠক করার অভিযোগে জননিরাপত্তা আইনে দায়ের করা মামলা, (মামলা নং-৬, তারিখ-০৭/১১/১৮ইং, ওই মামলার এজহারভূক্ত ৫ অভিযুক্ত ছাড়াও ২৫/৩০ জন অজ্ঞাতনামা সহ ৩৫ জনকে আসামী করা হয়)। গত ৮ নভেম্বর দিবাগত রাত ৩টায় ২০মিনিটে পৌর এলাকার আলমপুর চৌরাস্তার পাশে সরকার বিরোধী গোপন বৈঠক করার অভিযোগে ডিবি পুলিশ কর্তৃক জননিরাপত্তা আইনে দায়ের করা মামলা, (মামলা নং-৭, তারিখ-০৮/১১/১৮ইং, ওই মামলার এজহারভূক্ত ১৩ অভিযুক্ত ছাড়াও ৫০/৬০ জন অজ্ঞাতনামা সহ ৭৩ জনকে আসামী করা হয়) এবং গত ৮ নভেম্বর সকাল সাড়ে ৯টায় পৌর এলাকার ফুলগাছ তলায় সরকার বিরোধী গোপন বৈঠক করার অভিযোগে জননিরাপত্তা আইনে দায়ের করা মামলা, (মামলা নং-৭, তারিখ-০৮/১১/১৮ইং, ওই মামলার এজহারভূক্ত ৬ অভিযুক্ত ছাড়াও ২৫/৩০ জন অজ্ঞাতনামা সহ ৩৬ জনকে আসামী করা হয়)।

জননিরাপত্তা আইনে দেবীদ্বার থানায় দায়েরকৃত উল্লেখিত ৩টি ও ডিবি পুলিশ কর্তৃক দায়ের করা অপর মামলা সহ ৪টি মামলায় এজহারভূক্ত আসামী না হলেও অজ্ঞাত নামা আসামী হিসেবে বিএনপি নেতা গিয়াস উদ্দিনকে গ্রেফতার দেখানো হয়েছে।

দেবীদ্বার উপজেলা ছাত্রদলের সভাপতি মোঃ নুরুজ্জামান জানান, গিয়াস উদ্দিনের বিরুদ্ধে দায়ের করা সকল মামলায় জামিনে থাকার পরও এমনকি সম্প্রতি দায়েরকরা বিভিন্ন মামলার এজহারভূক্ত আসামী না হলেও পুলিশ তাকে গ্রেফতার করে মামলার আসামী করেছে।

এছাড়াও গত ২নভেম্বর পৌর বিএনপি’র সাধারন সম্পাদক মোঃ মিজানুর রহমান আখন্দ, ৭নভেম্বর বিএনপি নেতা শালঘর গ্রামের মামুনুর রশিদ রুবেল, ৮নভেম্বর মোশাররফ হোসেন ভূঞা এবং সর্বশেষ বিএনপি নেতা গিয়াস উদ্দিন সহ ৪জনকে গ্রেফতার করেছে এবং প্রতিদিনই পুলিশ আমাদের নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে তল্লাসী করছে। বৌ-বাচ্চা-স্বজনদের নিয়ে নিজ বাড়িতে ঘুমাতে পারছিনা।

আর পড়তে পারেন