বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রার্থী সাদ্দামের বিরুদ্ধে নানা অভিযোগ

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২৩, ২০২২
news-image

স্টাফ রিপোর্টার:

চলতি বছরের ২৫ মার্চ বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। পরবর্তীতে কুমিল্লা উত্তর জেলা শাখার নতুন কমিটিতে সভাপতি/সাধারণ সম্পাদক পদে আগ্রহী পদ-প্রত্যাশীদের জীবনবৃত্তান্ত জমা দেয়ার জন্য নির্দেশ দেওয়া হয়। প্রায় ৭৫ জন নেতাকর্মী আবেদন করেছেন। সভাপতি পদে ১৮ জন ও সাধারণ সম্পাদক পদে ৫৭ জন প্রার্থী হিসেবে আবেদন করেছেন।

আসন্ন উত্তর জেলা ছাত্রলীগের কমিটিতে সাধারণ সম্পাদক পদে প্রার্থী ততিাস উপজলো ছাত্রলীগরে সভাপতি তোফাজ্জল হোসনে সাদ্দাম । সে তিতাস উপজলো চেয়ারম্যান পারভেজ হোসেন সরকারের অনুসারি। তবে সাদ্দামের বিরুদ্ধে নানা অভিযোগ রয়েছে।

স্থানীয় বিভিন্ন সূত্র জানায়, তোফাজ্জল হোসনে সাদ্দাম মাদক ব্যবসার সাথে ওতপ্রোতভাবে জড়িত। জানা যায়, বগিত ২০২০ সালরে ২৫ সপ্টেম্বের দনৈকি ভোররে পাতার অনলাইনে ‘‘ মাদকসম্রাট ততিাস উপজলো ছাত্রলীগরে সভাপতি সাদ্দাম ’’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। ওই সংবাদে উল্লেখ করা হয়- “ তিতাস উপজেলায় মাদকের একক সাম্রাজ্য গড়ে তুলেছেন তোফাজ্জল হোসেন সাদ্দাম। সম্প্রতি তিতাস উপজেলার মাছিমপুর আর আর উচ্চ বিদ্যালয়ের একটি কক্ষ থেকে এই তোফাজ্জল হোসেন সাদ্দামের মামার কক্ষ থেকে ২৪ কেইস বিয়ার উদ্ধার করে তিতাস থানা পুলিশ। বিষয়টির সঙ্গে সরাসরি সাদ্দাম জড়িত থাকার পরও অনেকেই তার বিরুদ্ধে মুখ খুলতে সাহস পাচ্ছে না। এলাকায় এককভাবে মাদকের মধ্যে মরণনেশা ইয়াবার সবচেয়ে বড় ব্যবসায়ী হিসেবে কাজ করছেন এই সাদ্দাম-এমন অভিযোগ খোদ ছাত্রলীগের নেতার্কমীদের। সাদ্দামের এক ঘনিষ্ঠ বন্ধু নাম প্রকাশ না করার শর্তে বলেন, তিতাস উপজেলায় যত ধরণের মাদক ব্যবসা আছে সবগুলোর নিয়ন্ত্রণ করেন তোফাজ্জল হোসেন সাদ্দাম। এমনকি তার বাইরে গিয়ে যারা মাদক ব্যবসার সাথে জড়িত তাদের কাছ থেকে নিয়মিত চাঁদা নেন। যদিও ওই সময় সাদ্দাম ওই মিডিয়াকে বলেন, তার বিরুদ্ধে আণীত অভিযোগ সর্ম্পূণ মিথ্যা ও ভিত্তিহীন।

এছাড়া কুমিল্লা উঃ জেলা ছাত্রলীগের সভাপতি প্রার্থী তফাজ্জল হোসেন সাদ্দাম ২০১৯ সালের ৩১শে মার্চ তিতাস উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থীর বিরুদ্ধে পারভেজ হোসেন সরকারের আনারস মার্কার পক্ষে কাজ করেন তফাজ্জল হোসেন সাদ্দাম। ওই সময় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ছিলেন মোঃ শাহিনুল আক্তার সোহেল সিকদার।

এসব বিষয়ে জানতে সাদ্দামের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করলে মুঠোফোন সংযোগে তাকে পাওয়া যায়নি।

আর পড়তে পারেন