শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

নবীনগরে জাতীয়করণের দাবীতে শিক্ষকদের কর্ম বিরতি, বিক্ষোভ মিছিল, সমাবেশ ও মানববন্ধন

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২৫, ২০১৮
news-image

মো. দেলোয়ার হোসেন:

চাকুরী, হউক সরকারি বা বে-সরকারি চাকুরী তো, কেউ তো আর বেকার বলে আখ্যা দিবে না, এই মনোভাব নিয়ে মানুষ গড়ার কারিগর হিসেবে বহু শিক্ষিত বেকাররা যোগদান করেন দেশের বিভিন্ন বে-সরকারি শিক্ষা প্রতিষ্ঠানে এবং হয়ে যান সমাজের চোখে হয়ে যান শিক্ষক। যতই সময় পাড় হয়, ততই সেই বে-সরকারি শিক্ষা প্রতিষ্ঠানে যোগদান করা শিক্ষকরা তাদের পেশাকে জাতীয়করণের জন্য মনের মধ্যে আশা পোষন করে থাকে, কিন্তু তা আর হয়ে উঠে না।

সারা দেশে যখন বে-সরকারি শিক্ষকরা রাজপথে নেমে তাদের দাবী সরকারের দ্বার পর্যন্ত পৌঁছাতে চেষ্টা করছে ঠিক তখনই ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার মাধ্যমিক শিক্ষকরা তাদের চাকুরী জাতীয়করণের দাবীতে বৃহস্পতিবার বিক্ষোভ মিছিল, সমাবেশ ও মানববন্ধন কর্মসূচী পালন করেছে। উপজেলার সকল বে-সরকারি মাধ্যমিক শিক্ষকদের বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে প্রেসক্লাব চত্বরে মানববন্ধন শেষে সমাবেশ করে। মাধ্যামিক শিক্ষক সমিতির সভাপতি মোর্শেদুল ইসলাম লিটনের সভাপতিত্বে বক্তব্য রাখেন কাউছার বেগম, মো. ইয়াসিন আহম্মদ, শিরিন আক্তার, মহিউদ্দিন আহম্মদ, কামরুল হাসান, আলী আকবর, হারুনুর রশিদ, শাহেদা বেগম, আল মনসুর, বিশ্বনাথ চৌধুরী, শাহাদাত হোসেন, শিব প্রসাদ চক্রবর্তী কাউছার প্রমূখ। অপরদিকে উপজেলার কাইতলা ইউনিয়নের আলীমুদ্দিন জোবেদা কলেজেও চাকুরী জাতীয় করণে দাবীতে পালন করা হয় মানবন্ধন।

সহকারি অধ্যাপক আব্দুল মান্নানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সহকারি অধ্যাপক জালাল উদ্দিন, প্রভাষক জাহিদুল হক, প্রভাষক এটিএম আব্দুলাহ্, প্রভাষক শরফুজ্জামান, প্রভাষক মুজাহিদ আল মামুন প্রমূখ।

 

আর পড়তে পারেন