শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নবীনগরে জাতীয় শোক দিবস পালিত

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১৬, ২০১৮
news-image

মো. দেলোয়ার হোসেন, নবীনগর:
ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বুধবার সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি শোক র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাসুমের সভাপতিত্বে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তব্য রাখেন, সহকারি কমিশনার (ভূমি) জে.পি দেওয়ান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোকাররম হোসেন, নবীনগর থানার ওসি আসলাম সিকদার, জেলা পরিষদ সদস্য মুক্তিযোদ্ধা বোরহান উদ্দিন আহমেদ, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোশারফ হোসেন, প্রেসক্লাব সভাপতি মাহবুব আলম লিটন, সহকারী প্রধান শিক্ষক কাজী ওয়াজেদ উল্লাহ্ প্রমুখ। পরে শোক দিবস উপলক্ষে রচনা প্রতিযোগীতা, চিত্রাংকন ও কবিতা আবৃতিতে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

অপরদিকে নবীনগর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে নবীনগর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে নবীনগর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নিয়াজ মোহাম্মদ খানের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক জহির উদ্দিন সাহানের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম.এ হালিম, ব্রা‏হ্মণবাড়িয়া জেলা পরিষদ সদস্য ও উপজেলা পৌর আওয়ামী লীগের সভাপতি মো. বোরহান উদ্দিন আহমেদ, জেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক ব্যারিষ্টার জাকির আহম্মদ, আ’লীগ নেতা এড. শিব শংকর দাস, সুজিত কুমার দেব, শফিকুল ইসলাম, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোশারফ হোসেন সরকার, জেলা পরিষদ সদস্য ও উপজেলা মহিলা আওয়ামী লীগের আহবায়ক অধ্যাপিকা নুরুন্নাহার বেগম, হাবিবুর রহমান, যুবলীগ সভাপতি সামস আলম, সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম রিপন, স্বেচ্ছাসেবকলীগ আহবায়ক সালাউদ্দিন বাবু, ছাত্রলীগ সভাপতি আব্দুল্লাহ আল রোমান, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, জাসদ নেতা আকতার হোসেন সাঈদ, ইসলামী ঐক্যজোটের আমির মো. আমিনুল ইসলাম, হেফাজতে ইসলাম নবীনগর শাখার সহ-সভাপতি মাওলানা মেহেদী হাসান প্রমুখ। পরে মাওলানা এনামুল হক কুতুবীর পরিচালনায় দোয়া মাহফিল শেষে উপস্থিত সকলের মাঝে তবারক বিতরণ করা হয়।

অন্যদিকে উপজেলার জিনদপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও বীরমুক্তিযোদ্ধা শফিকুল ইসলামের সভাপতিত্বে এবং আওয়ামী লীগ নেতা আমীর হোসেন ও যুবলীগ নেতা শেখ হাফিজুর রহমানের পরিচালনায় বাঙ্গরা ফোরকানিয়া মাঠ প্রাঙ্গনে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, এড. কাজী মোর্শেদ হোসেন কামাল, ব্রা‏হ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক ব্যারিষ্টার জাকির আহম্মদ, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম, মোশারফ হোসেন সরকার, নবীনগর থানার ওসি আসলাম সিকদার, জেলা পরিষদ সদস্য ও উপজেলা মহিলা আওয়ামী লীগের আহবায়ক অধ্যাপিকা নুরুন্নাহার বেগম, স্বেচ্ছাসেবক লীগ নেতা ওমর ফারুক, যুবলীগ নেতা সফিকুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, মাজেদ খন্দকার, আলী আকবর মাষ্টার, খোরশেদ আলম চৌধুরী, রফিকুল ইসলাম সরকার, সাংবাদিক আব্দুল হাদি প্রমুখ। পরে মাওলানা হেলাল উদ্দিনের পরিচালনায় দোয়া মাহফিল শেষে উপস্থিত সকলের মাঝে তবারক বিতরণ করা হয়। অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন, আওয়ামী লীগ নেতা রবিউল আওয়াল রবি ও জিনদপুর ইউনিয়ন আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের সকল নেতৃবৃন্দ।
এছাড়াও উপজেলার সকল ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মার্যাদায় পালন করা হয়।

আর পড়তে পারেন