শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

নবীন শিক্ষার্থীর আগমনে মুখরিত কুবি ক্যাম্পাস

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২৩, ২০২৩
news-image

চাঁদনী আক্তার, কুবি :

ওরিয়েন্টেশনের মধ্য দিয়ে ২৩ জানুয়ারি, ২০২১-২২ শিক্ষাবর্ষের নতুন শিক্ষার্থীদের শিক্ষা-কার্যক্রম শুরু হলো কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে। নয়া আবর্তন মানেই নতুন প্রাণ, ক্যাম্পাস জুড়ে সজীবতা। তাদের পদচারণায় মুখরিত ক্যাম্পাসের অলিগলি। নতুন শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ১৬ তম আবর্তন। তাদের বরণ করে নিতে প্রস্তুত ছিলো বিশ্ববিদ্যালয়ের বিভাগগুলো। প্রশাসনের পক্ষ থেকেও ছিলো নানা আয়োজন।

সোমবার বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ নতুনদের বরণ করে নেওয়ার জন্য বুকলেট, নতুন বছরের একাডেমিক ক্যালেন্ডার বিতরণ করা হয়েছে। পাশাপাশি বিভাগ ভিত্তিক নানা আয়োজন করা হয়েছে।

নতুনদের বরণ করে নেওয়ার আনন্দে উচ্ছ্বসিত ক্যাম্পাসের শিক্ষক শিক্ষার্থীরা। উৎসবমুখর হয়ে আছে ক্যাম্পাস।

নবীন শিক্ষার্থী জয়নাল আবেদীন বলেন, প্রথম দিন ক্যাম্পাসে এসে আমার অনেক ভালো লাগছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আমাদেরকে বরণ করে নেওয়ার জন্য বুকলেট ক্যালেন্ডার উপহার দিয়েছে। আমাদের বিভাগ গুলো আমাদেরকে ফুল দিয়ে বরণ করে নিয়েছে। পরিচিতি পর্বে সবার সাথে পরিচিত হতে পেরে আমি উৎফুল্ল। আশা করছি বিশ্ববিদ্যালয় থেকে নতুন কিছু অর্জন করতে পারব।

নবীনদের অভিনন্দন জানিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, আমি প্রথমেই শিক্ষার্থীদের স্বাগতম জানাই। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে নবীনদের উদ্দেশ্য দিকনির্দেশনা দেওয়া হয়েছে। আশা করবো নবীনরা প্রকৃত দেশপ্রেমিক হয়ে দেশের এবং পৃথিবীর সেবায় নিজেদের নিয়োজিত করবে। শিক্ষার্থীদের শিক্ষার পাশাপাশি অন্যান্য কার্যক্রমে উৎসাহিত করার জন্য আমরা বৃত্তির ব্যবস্থা করেছি যা চলমান থাকবে।

আর পড়তে পারেন