বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

না ফেরার দেশে বীরঙ্গনা আফিয়া খাতুন, সমাহিত হবেন স্বামীর পাশে

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ২৪, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার বীরঙ্গনা আফিয়া খাতুন ওরফে খঞ্জনী বেগম (৮০) আর নেই। সোমবার রাত আনুমানিক ৯টায় কুমিল্লা শহরের বাগিচাগাঁওয়ের বাসায় তিনি মৃত্যুবরণ করেন (ইন্নালিল্লাহ ………….. রাজিউন)।

তিনি কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার জগন্নাথদিঘী ইউনিয়নের সোনাপুর গ্রামের প্রয়াত রুহুল আমিনের স্ত্রী। মৃত্যুকালে তিনি একমাত্র কন্যা রোকসানাসহ অসংখ্য গুনগ্রাহী রেখে যান। মঙ্গলবার (২৪ ডিসেম্বর) সকাল ১০টায় কুমিল্লা বাগিচাগাঁওস্থ বাসাসংলগ্ন মসজিদ প্রাঙ্গণে প্রথম জানাযা এবং দুপুর ২টায় স্বামীর বাড়ি কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার কিং সোনাপুর গ্রামে দ্বিতীয় জানাযার নামাজ অনুষ্ঠিত হবে। মরহুমার ইচ্ছা অনুযায়ী দ্বিতীয় জানাযার নামাজ শেষে যথাযোগ্য রাষ্ট্রীয় মর্যাদায় স্বামীর কবরের পাশে তাকে দাফন করা হবে।

উল্লেখ্য পাকিস্থানি হানাদার বাহিনী দ্বারা নির্যাতনের শিকার বীরঙ্গনা আফিয়া খাতুন খঞ্জনী বেগমের গ্রামের বাড়ি কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার জগন্নাথ দিঘী ইউনিয়নের সোনাপুর গ্রামে। সম্ভ্রান্ত ঘরের মেয়ে আফিয়া খাতুন খঞ্জনী ১৯৩৯ সালে ফেনী জেলার ঐহিত্যবাহী বরইয়া চৌধুরী বাড়িতে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম হাসমত আলী চৌধুরী ও মাতা মাসুদা খাতুন। নানা ঘাত-প্রতিঘাত আর চড়াই উৎরাই পেড়িয়ে বিগত ২০১৮ সালের ১৭ই জুলাই বীরঙ্গনা স্বীকৃতি পান আফিয়া খাতুন খঞ্জনী।

আর পড়তে পারেন