শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বিএনপি আমাদের ক্ষতি করতে পারবে না আগামী নির্বাচনে যদি আমরা নিজেরা নিজেদের ক্ষতি না করি -ওবায়দুল কাদের

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ১৫, ২০১৭
news-image

ইমতিয়াজ আহমেদ জিতুঃ

আগামী সংসদ নির্বাচনকে সামনে রেখে কুমিল্লায় কর্মী সম্মেলনে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বিএনপিকে ভয় পাওয়ার কারণ নাই। আমি ভয় পাই যখন আওয়ামীলীগের মুখের কথা মনের কথা হয় না। যখন আমি দেখি আওয়ামীলীগই আওয়ামীলীগের ঘর কাটছে। অর্ন্তকলহে লিপ্ত , দলের সিদ্ধান্ত মানছে না। তখন আমি ভয় পাই। বিএনপিকে ভয় পাওয়ার কিছু নেই। শেখ হাসিনার যে উন্নয়ন, যে অর্জন , সারা বাংলাদেশ আগামী নির্বাচনে আওয়ামীলীগকেই বিজয়ী করবে, যদি আ’লীগ আ’লীগের পরাজয়ের কারণ না হয়। বিএনপি আমাদের ক্ষতি করতে পারবে না আগামী নির্বাচনে যদি আমরা নিজেরা নিজেদের ক্ষতি না করি। তাহলে আওয়ামীলীগের জয় নিশ্চিত।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) বিকালে কুমিল্লার বুড়িচংয়ের নিমসার জুনাব আলী কলেজ মাঠে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

ওবায়দুল কাদের এমপি বলেছেন, শেখ হাসিনার সিদ্ধান্ত নৌকা প্রতীককে বিজয়ী করতে হবে, খারাপ লোককে পকেট ভারি করার জন্য দলে টানবেন না। খারাপ লোকরা সন্ত্রাসী কর্মকান্ড এবং বিশৃংখলা সৃষ্টি করবে এবং দলীয় কোন্দলের সৃষ্টি করবে। তাদেরকে আমাদের দলের দরকার নেই। দলে যদি কেউ দলের নিয়ম নীতি শৃংখলা মেনে চলে তারাই হবে প্রকৃত দলীয় কর্মী ও নেতা। কেউ যদি এর ব্যতিক্রম করে তার ব্যপারে ব্যবস্থা নেওয়া হবে। তিনি আরও বলেন নেতাকর্মীদের উদ্দেশ্যে, আমি বঙ্গবন্ধু ও শেখ হাসিনার কাছ থেকে শিক্ষা পেয়েছি জনগণকে খুশি করাই হল রাজনীতিকের নীতি। জনগণকে খুশি করতে পারলে আমাদের স্বার্থকতা হবে।

তিনি আরো বলেন, বিএনপির আন্দোলনের ডাক দেয়, আন্দোলন হয় না। এই মাসে না ওই মাসে। এই ঈদে না ওই ঈদে। এই পরীক্ষা না ওই পরীক্ষার পর। এই বছর না ওই বছর। বিএনপির আন্দোলন হবে কোন বছর সঠিক ভাবে তারা নিজেরাও জানে না। এখন বিএনপির আন্দোলনের মরা গাঙ্গে আর জোয়ার আসে না।
তিনি আরো বলেন, রোজার ঈদের আগে আন্দোলনের ডাক দিয়ে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া এখন লন্ডনের টেমস নদীর পাড়ে। রোজার ঈদ গেল, কোরবানির ঈদ গেল তারপরও আন্দোলনের দেখা নেই। আন্দোলন এখন লন্ডনের টেমস নদীর পাড়ে বেগম জিয়ার ভ্যানিটি ব্যাগে।
সেতুমন্ত্রী বলেন, কুমিল্লার আওয়ামী লীগের নেতাদের উদ্দেশ্য করে বলেন, এ সভায় যতো শৃঙ্খলা দেখি। তবে সত্যকথা ও বাস্তবতা হলো দলের নেতারাই শৃঙ্খলা মানে না। শেখ হাসিনার সিদ্ধান্তকে অগ্রাহ্য করে। নৌকাকে অবমাননা করে। এমন নেতা এই মঞ্চেও আছে।

কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এডভোকেট আব্দুল মতিন খসরু এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রেলমন্ত্রী মুজিবুল হক মুজিব এমপি , বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, বিদ্যুৎ ,জ¦ালানী ও খনিজ সম্পদ মন্ত্রনালয়ের সভাপতি ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি তাজুল ইসলাম এমপি প্রমুখ।

সাংগঠনিকভাবে পৃথক কুমিল্লা দক্ষিণ জেলার সাংগঠনিক আওতাধীন ১০ উপজেলার কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ তৃণমূলের প্রায় ৫ হাজার নেতা-কর্মীসহ দলের প্রতিনিধিরা এ সভায় অংশগ্রহণ করে। এতে জেলা-উপজেলা কমিটির নেতৃবৃন্দ,দক্ষিণ জেলা আওতাধীন সংসদীয় আসনের দলীয় এমপিবৃন্দ,উপজেলা চেয়ারম্যান ও দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের শীর্ষ নেতৃবৃন্দ অংশ নেন।

আর পড়তে পারেন