বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বিশ্বকাপ ফাইনালের পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে পুতিনের একটি ছবিকে ঘিরে শুরু হয়েছে তুমুল বিতর্ক

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ১৭, ২০১৮
news-image
ডেস্ক রিপোর্ট :
বিশ্বকাপ ফাইনালের পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে পুতিনের একটি ছবিকে ঘিরে শুরু হয়েছে তুমুল বিতর্ক। গতকাল পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে হুট করে শুরু হয় মুষলধারে বৃষ্টি। এ সময় অন্য দুই দেশের রাষ্ট্রপ্রধান বৃষ্টিতে ভিজছিলেন। একমাত্র পুতিনের মাথায় ছাতা ধরে ছিলেন এক নিরাপত্তা কর্মী। এমন একটি পুতিনের ছবিকে ঘিরে শুরু হয়েছে বিতর্ক।
এবারের বিশ্বকাপ আয়োজন বেশ ভালোভাবে সম্পন্ন করেছেন পুতিন। ফাইনাল ম্যাচের মধ্য দিয়ে ফুটবল বিশ্বকাপের পতাকা নামে। চারিদিক থেকে বিশ্বকাপের এ আয়োজন নিয়ে প্রশংসায় ভাসছিলেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।
কিন্তু গতকাল ফাইনাল ম্যাচ শেষে পুতিনের ওই ছবিকে ঘিরে পুতিনের সব প্রশংসা যেন ম্লান হতে শুরু করেছে। সোশ্যাল মাধ্যমে শুরু হয়েছে পুতিনকে নিয়ে কড়া সমালোচনা। কেউ লিখেছেন আয়োজক দেশ হয়েও একমাত্র পুতিনের মাথায় জুটলো ছাতা। অতিথীদের জন্য কিছুই জুটলো না। অন্য দেশের রাষ্ট্রপ্রধান হয়েও বৃষ্টিতে ভিজতে হলো।
সমালোচনা করতে পিছুপা হননি ফিফা কর্মকর্তারাও। অভিযোগ করে তারা বলেন, ছাতা না হোক অন্য কিছুও তো তাদের কপালে জোটার কথা। তারাও দুই দেশের রাষ্ট্রপ্রধান। ফেসবুক টুইটারে অনেকে আবার কটাক্ষ করে লিখেছেন, একেই বলে ক্ষমতার দম্ভ।

আর পড়তে পারেন