বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বুড়িচংয়ে সেতুর মধ্যাংশ উধাও!

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ৯, ২০১৮
news-image

 

নিজস্ব প্রতিবেদক, আজকের কুমিল্লাঃ
কুমিল্লার বুড়িচংয়ের মোকাম ইউপির কোরপাই -আবিদপুর সড়কের মিথলমা গ্রামের খালের উপর নির্মাণ হয় সেতু। প্রায় পাঁচ বছর আগে এটি নির্মিত হলেও খসে পড়েছে স্লাবের মধ্য অংশ। এতে গাড়ি ও মানুষ চলাচলে ঘটছে দুর্ঘটনা।স্কুল-কলেজ শিক্ষার্থী, সবজি ব্যবসায়ীদের চলাচলে ঢালাই ধীরে ধীরে ভেঙে পড়ে মৃত্যু ফাঁদে পরিণত হয়েছে সেতুটি।

এই সেতু দিয়ে নিমসার জুনাব আলী কলেজ, মহিলা উচ্চ বিদ্যালয়, নিমসার উচ্চ বিদ্যালয় বেশ কয়েকটি প্রাথমিক বিদ্যালয় ও মাদরাসার শিক্ষার্থীরা যাতায়ত করে। সেতুর সড়ক ব্যবহার করে দেবিদ্বার, মুরাদনগরসহ এলাকার উৎপাদিত সবজি স্থানীয় ও দেশের বাজারে রফতানি হয়। এছাড়া জনসাধারণ কুমিল্লা মহানগরীসহ দেশের অন্যান্য স্থানে যাতায়াতে এ সড়ক ব্যবহার করা হয়।

অবসরপ্রাপ্ত শিক্ষক চৌধুরী আকরাম হোসেন বলেন, পাঁচ বছর আগে নিম্ন মানের নির্মাণ সামগ্রী দিয়ে সেতু নির্মিত হয়। ফলে প্রতিনিয়ত খসে পড়ছে সেতুর স্লাবের ঢালাই। প্রকাশ্যে দেখা যাচ্ছে রড। এমন পরিস্থিতিতে মরণ ফাঁদ হিসেবে দাঁড়িয়েছে সেটি।রাতে যাতায়তে পড়তে হয় মহা ঝামেলায়।

বুড়িচং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মোস্তফা মাইদুল মোশের্দ মুরাদ বলেন, এই সেতুর বিষয়ে আমি খোঁজখবর নিয়ে ব্যবস্থা নেব।

আর পড়তে পারেন