শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রাহ্মণপাড়ায় অভিযান : ৬ রেস্টুরেন্টকে ৮০ হাজার টাকা অর্থদন্ড

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ২৯, ২০২২
news-image

 

স্টাফ রিপোর্টার:
কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা বাজারে ৬ রেস্টুরেন্টকে মোবাইল কোর্টের অভিযানে  ৮০ হাজার  টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর)  উপজেলা নির্বাহী অফিসার মো: সোহেল রানা এ অভিযানের নেতৃত্ব দেন। এ অভিযানে স্যানিটারি ইন্সপেক্টর উপস্থিত ছিলেন।

অভিযান চলাকালে রাসেল হোটেলের স্বত্তাধিকারী মোঃ আলী আশ্রাফকে (৫৫)  অস্বাস্থ্যকর পরিবেশে রান্না করা খাবার রাখা, বি এস টি আই এর অনুমোদন ব্যতিরেকে ও প্যাকেজিং এর নিয়ম কানুন লংঘন করে দই বিক্রি করা, ফ্রিজে কাঁচা খাবার ও রান্না করা খাবার একসাথে রাখার জন্য  এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাবার সংরক্ষণের অপরাধে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া  কোক এর মূল্য নির্ধারিত ১৫ টাকার স্থলে ২০ টাকায় বিক্রি করায় ও অনুমোদনহীন দই বিক্রি করার অপরাধে ইত্যাদি রেস্টুরেন্টের স্বত্তাধিকারী মোঃ সোহেলকে (২৮) ১০ হাজার  টাকা  জরিমানা করা হয়।

এরপর অনুমোদনহীন ও প্যাকেজবিহীন দই ও মিষ্টি বিক্রি করার অপরাধে হোটেল প্রতিদিনের স্বত্তাধিকারী মোঃ ছাব্বির হোসেন (২২) ও এশিয়ান সুইটস এর স্বত্তাধিকারী মামুন আহাম্মদ (২৬) প্রত্যেককে ১০ হাজার টাকা করে মোট ২০ হাজার  টাকা জরিমানা করা হয়। একই অপরাধে বিসমিল্লাহ মাতৃভান্ডার এর রুবেল (৩৪) ও মাতৃভান্ডার মিষ্টান্ন ভান্ডার এর স্বত্তাধীকারী নান্টু চন্দ্র দাস (৪৩) প্রত্যেককে ২০ হাজার টাকা করে মোট ৪০ হাজার টাকা  জরিমানা করা হয়।