সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চিকিৎসাধীন বিএনপির নেতাকর্মীদের হাসপাতাল থেকে বের করে দেওয়ার অভিযোগ ভিত্তিহীন: হাসপাতাল কর্তৃপক্ষ

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ২৫, ২০২৩
news-image

স্টাফ রিপোর্টার:
কুমিল্লা উত্তর জেলা ও মুরাদনগর উপজেলা বিএনপির নেতা-কর্মীদের কুমিল্লা নগরীর একটি হাসপাতাল থেকে বের করে দেওয়ার অভিযোগ ভিত্তিহীন বলে জানিয়েছে নগরীর রেইসকোর্স এলাকায় অবস্থিত আখন্দ জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষ।

গত ২২ জুলাই শনিবার সকালে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পরিচয় দিয়ে কুমিল্লা নগরীর রেসকোর্স এলাকার আখন্দ জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ৮ জনকে নেতাকর্মীকে বের করে দেওয়ার অভিযোগ এনে মিডিয়ায় সংবাদ প্রকাশিত হয়। মূলত ২০ জুলাই চিকিৎসাধীন রোগীদের হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয় বলে হাসপাতাল কর্তৃপক্ষ জানান।

সোমবার (২৪ জুলাই) সন্ধ্যায় সরেজমিনে আখন্দ জেনারেল হাসপাতালে গিয়ে ম্যানেজার মো: নাছির উদ্দিন ইকবালের সাথে কথা হয়। তিনি জানান, ১৪ জুলাই দুপুরে প্রায় ৩০ জন রোগী আমাদের হাসপাতালে আসে। তাদের শরীরের বিভিন্ন অংশে আঘাতপ্রাপ্ত ছিল। তাদের সাথের লোকজন আমাদের জানান, এসব রোগীরা সড়ক দুঘর্টনায় আহত হয়েছে। পরে আমরা প্রাথমিক চিকিৎসা শেষে ৯ জনকে ভর্তি রেখে বাকিদের ছেড়ে দেই। পরে কিছুটা সুস্থ্য হওয়ায় ২০ জুলাই আমরা ৬ জনকে ছেড়ে দেই। গুরুতর আহত ৩ জন হাসপাতালে চিকিৎসাধীন থাকে। পরে আমরা জানতে পারি এরা সড়ক দুঘর্টনা নয়, রাজনৈতিক কর্মসূচীতে সংঘর্ষে আহত হন তারা।পরে ২১ জুলাই রাতে শারিরীক চেকআপ করার জন্য পুনরায় কয়েকজন রোগী হাসপাতালে আসে। রোগীদের খোঁজখবর নিতে হাসপাতালে পুলিশ সদস্য আসতে পারে এমন আশংকায় শুক্রবার রাতে চেকআপ করতে এসে হাসপাতালের বেডে থাকা কয়েকজন রোগি শনিবার (২২ জুলাই) তাড়াহুড়া করে কাউকে কিছু না বলে চলে যায়।

ম্যানেজার মো: নাছির উদ্দিন ইকবাল আরো জানান, প্রশাসনের কোন সদস্য হাসপাতাল থেকে রোগি বের করে দেওয়ার জন্য আমাদের কোন চাপ প্রয়োগ করেনি। মিডিয়ায় কি প্রকাশিত হয়েছে, তা নিয়ে আমাদের মাথা ব্যথা নেই। আমরা এসব ভিত্তিহীন কোন কথা বলিনি। প্রশাসন যা করেনি, তা বলবো কেন? আর আমাদের হাসপাতালের চেয়ারম্যান কাজী তাহমিনা আক্তার ওই দিন হাসপাতালেই ছিল না। উনি কোন মিডিয়াকে এসব বিষয়ে কথা বলেনি বলে এটাও নিশ্চিত করেন।

তবে অনুসন্ধান ও কাগজপত্রের তথ্যসূত্রানুযায়ী জানা যায়, ২০ তারিখ রোগীদের ছাড়পত্র দেওয়ার পরে কোন রোগী এখানে থাকার কাগজপত্র ও চিকিৎসাধীন থাকার রেকর্ডপত্র পাওয়া যায়নি। এছাড়া ২১ তারিখ রাতে চেকআপ করতে আসা রোগীদের ভর্তির কোন রেকর্ডও হাসপাতাল কর্তৃপক্ষ দেখাতে পারে নি।
কুমিল্লার পুলিশ সুপার আবদুল মান্নান জানান, হাসপাতাল থেকে রোগী বের করে দেওয়ার অভিযোগটি ভিত্তিহীন। এটা উদ্দেশ্যপ্রণোদিত, প্রপাগান্ডা ছাড়া আর কিছুই না।

আর পড়তে পারেন