বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মতলব উত্তরে ভ্রাম্যমান আদালতে ২ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা ॥ আটক ১২

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ২২, ২০১৭
news-image

 

মো. দ্বীন ইসলাম, মতলব উত্তর :
চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মোহনপুর ইউনিয়নের নাছিরাকান্দি এলাকার মেঘনা নদীতে ড্রেজার দিয়ে অবৈধভাবে বালি উত্তোলনের অভিযোগে ৫টি ড্রেজার, ১টি বাল্কহেডসহ ১২ শ্রমিককে আটক করা হয়। বুধবার সকালে নোংরা ও অস্বাস্থ্য পরিবেশে খাদ্য উৎপাদন করায় ভোক্তা অধিকার আইনে প্রাইম বেকারীকে ১০ হাজার টাকা ও ভাই ভাই স’মিলকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।


মঙ্গলবার (২১ নভেম্বর) রাত সাড়ে ৯ টার ৫ ড্রেজার ও ১ বলগেটকে জরিমানা করে আটকৃতদের ছেড়ে দেয়া হয়। জব্দকৃত ড্রেজার ও বলগেট হলো-এমভি ’মা ড্রেজিং প্রকল্প-১,খাজা এনায়েতপুরী, কাশফুল ড্রেজিং প্রকল্প-১, খাজা আজমীর, ও এমভি জিএনএস নামের একটি বাল্কহেড।

এদিকে মঙ্গলবার রাত সাড়ে ৯টার সময় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কার্যালয়ে ভ্রাম্যমান আদালত বসিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আক্তার আটক ৫ ড্রেজারকে ৫০ হাজার টাকা করে মোট আড়াই লাখ টাকা এবং ১ বাল্কহেডকে ১০ টাকা মোট ২ লাখ ৬০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

জানা যায়, মেঘনার ভাঙ্গন থেকে মেঘনা ধনাগোদা সেচ প্রকল্প, সরকারের হাতে নেওয়া অর্থনৈতিক জোন এবং উপজেলার মোহনপুর, এখলাছপুর, দশানী, ষাটনল, জহিরাবাদ, আমিরাবাদ এবং চরাঞ্চলকে পদ্মা-মেঘনার ভাঙ্গন থেকে রক্ষা করার জন্য দুর্যোগ ব্যবস্থা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এমপি মেঘনা নদীতে ড্রেজার দিয়ে বালি উত্তোলন বন্ধের জন্য অনেক আগেই নির্দেশনা দিয়েছেন।

আর পড়তে পারেন