বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মুরাদনগরে করোনায় মৃতদের শেষ সম্মানটুকু দেয়ার চেষ্টা করছেন যুবলীগ

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ১২, ২০২১
news-image

 

মাহবুব আলম আরিফ, মুরাদনগরঃ

‘লাশের কথা জানিয়ে টেলিফোনে মেসেজ পাওয়ার পর থেকে শুরু হয় কাজ। সুরক্ষা পোশাক পিপিই, হাতে গ্লাভস, চোখে চশমাসহ পুরো পোশাক পরে গরমের মধ্যে যখন লাশের গোসল থেকে শুরু করে দাফনসহ বিভিন্ন প্রক্রিয়া সম্পন্ন করে বাসায় ফিরি, তখন নিজেরাই বুঝতে পারি না জীবিত আছি কি না। একেক সময় দমবন্ধ হয়ে আসে। বেশির ভাগ সময় মৃত ব্যক্তিদের স্বজনেরাও কাছে আসেন না ভয়ে। তবে আমরা ভয় পাই না। এই মৃত ব্যক্তিরা তো আমাদেরই কারও না কারও স্বজন।’

শনিবার রাতে করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া কুমিল্লার মুরাদনগর উপজেলা সদরের মৃত আবুল কালাম আজাদের স্ত্রী মাকসুদা বেগম (৫৫) এর লাশের দাফন সম্পন্ন করে কথাগুলো বললেন মুরাদনগর উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম-আহবায়ক মোঃ রুহুল আমিন।

তিনি আরো বলেন, স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব ইউসুফ আবদুল্লাহ হারুন এফসিএ’র নির্দেশনায় যুবলীগ নেতা ইয়াসিন আরাফাত বাবু, আলাউদ্দিন, মামুনসহ আমাদের ১১ সদস্য বিশিষ্ট একটি দাফন কাফন কমিটি করা হয়েছে।

পাশাপাশি মৃত ব্যক্তি মহিলা হলে তার গোসল দেয়ার জন্য ইউপি সদস্য ও উপজেলা মহিলা আওয়ামীলীগ নেত্রী মোসাঃ মমতাজ বেগম, ঝড়না বেগম, জোহরা বেগম, রহিমা বেগম ও আনোয়ারা বেগমসহ ১১ সদস্য বিশিষ্ট করা হয়েছে আরো একটি কমিটি।

যতদিন না দেশের এ পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে ততদিন আমাদের নেতাকর্মীদেরকে নিয়ে এ কার্যক্রম অব্যাহত রাখবো।

আর পড়তে পারেন