বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

লাকসামে বিএনপির দু’গ্রুপের দফায় দফায় সংঘর্ষ, আহত ৮

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১৬, ২০১৭
news-image

 

সেলিম চৌধুরী হীরাঃ
লাকসামে বিএনপির দুই গ্রুপের দফায় দফায় সংর্ঘষে উভয়  গ্রুপের অন্তত ৮ জন নেতাকর্মী আহত হয়েছে। বুধবার (১৬ আগষ্ট) সকালে দৌলতগঞ্জ বাজারে হর্কাস মার্কেটে সামনে এ ঘটনাটি ঘটে।
বিএনপির দু গ্র“পের সংর্ঘষে উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক নূর হোসেন চেয়ারম্যান, উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক শাহ আলম, সাবেক উপজেলা ছাত্রদলের সভাপতি মাসুদ রানা বেলাল, ও সাবেক ছাত্রদল নেতা মেজবাউল উদ্দিন ফয়সালসহ অন্তত ৮ জন নেতাকর্মী গুরুতর আহত হন।
স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল বুধবার সকালে লাকসাম পৌর হর্কাস মার্কেটে সাবেক কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ও কুমিল্লা দক্ষিন জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি কর্ণেল (অব.) আনোয়ারুল আজিম অনুসারী উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোঃ শাহ আলম দৌলতগঞ্জ হার্কস মার্কেটে আসার পথে কেন্দ্রীয় বিএনপি শিল্প বিষয়ক সম্পাদক ও উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আবুল কালাম অনুসারী বিএনপি কর্মী আমান উল্যাহর সাথে কথাকাটাকাটির এক পর্যায়ে দুই গ্র“পের মধ্যে সংর্ঘষ শুরু হয়। এতে আজিমের অনুসারী শাহআলম মারাত্মক আহত হয়। এ খবর ছড়িয়ে পড়লে চর্তুদিক থেকে কর্নেল আজিম অনুসারীরা জড়ো হয়ে আবুল কালাম গ্র“প অনুসারী উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি মাসুদ রানা বেলালকে রাস্তা পেয়ে বেধড়ক মারধর করে গুরুতর আহত করে। স্থানীয়রা তাকে লাকসাম স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এসময় বিএনপির যুগ্ম সাধারন সম্পাদক নুর হোসেন চেয়ারম্যান গুরুতর আহত বেল্লালকে দেখতে গেলে কর্নেল আজিম অনুসারীরা হাসপাতালের সামনে তার উপর চড়াও হয়ে মারধর করে আহত করে। অপর দিকে দুপুর ২টায় লাকসাম সদর রোডে আবুল কালাম অনুসারী ও কর্নেল আজিম গ্র“পের মধ্যে আবারও সংর্ঘষ শুরু হয়। এতে কর্নেল আজিম গ্র“পের মাকসুদ, রকি, আমান এবং কালাম গ্র“পের ফয়সালসহ বেশ কয়েকজন আহত হয়। দফায় দফায় সংঘর্ষে অন্তত ৮ জন আহত হয়। তার মধ্যে নূর হোসেন, শাহ আলম, বেলাল ও ফয়সাল ৪ জন গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছে।
আহত বিএনপির যুগ্ম সাধারন সম্পাদক নুর হোসেন জানান, হামলার সময় আমার কাছে থাকা ৫০ হাজার টাকা ও ১টি দামী মোবাইল সেট ছিনিয়ে নেয়।
আজিম অনুসারী পৌর বিএনপির সাধারন সম্পাদক তাজুল ইসলাম খোকন জানান, এটা একটা বিচ্ছিন্ন ঘটনা। নিজেদের মধ্যে ভূল বুঝাবুঝির কারনে এ অনাকাঙ্খিত ঘটনা ঘটেছে।
আবুল কালাম অনুসারী উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি আব্দুর রহমান বাদল বলেন, বিএনপি থেকে পদত্যাগকারী একটি গোষ্ঠি বিএনপিকে কুলষিত করার উদ্দেশ্যে এ ঘটনা ঘটিয়েছে।
বিএনপির দুই গ্র“পের সংঘর্ষের খবর শুনে থানা পুলিশ ঘটনাস্থলে পরিস্থিতি নিয়ন্ত্রন আনে। বর্তমান পরিস্থিতি শান্ত ও নিয়ন্ত্রনে রয়েছে।

আর পড়তে পারেন