বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সদরের কালিরবাজারে ইরা ব্রিকস নামে একটি ব্রিকস ফিল্ড সিলগারার নির্দেশ দিয়েছে আদালত

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ৮, ২০১৭
news-image

 

সাকিব আল হেলালঃ

কুমিল্লার সদর উপজেলার ১ নং কালির বাজার ইউনিয়নের কালিরবাজার এলাকায় ইরা ব্রিকস ফিল্ডকে বৃহস্পতিবার(৭ ডিসেম্বর) আদালতের নির্দেশ অনুযায়ী সকল কার্যক্রম বন্ধ করে দিয়েছে কোতয়ালী মডেল থানা পুলিশ ।

মামলার বিবরনীতে জানা যায় , কুমিল্লার বুড়িচং উপজেলার শাহদৌলতপুর গ্রামের তাজুল ইসলামের ছেলে প্রবাসী ব্যাবসায়ী তানভীর ইসলাম ২০১৫ সালের ৩০ শে নভেম্বর সদর উপজেলার কালীর বাজার এলাকার ইরা ব্রিকস ফিল্ডটি ১ কোটি ৯৫ লক্ষ টাকায় জনৈক বিল্লাল হোসেনের নিকট হতে ক্রয় করেন এবং পরবর্তীতে নাম পরিবর্তন করে টি এন টি ব্রিকস রাখেন এবং পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র নিয়ে সকল কার্যক্রম পরিচালনা করছিলেন। কিছুদিন পর মামলার বিবাদী বিল্লাল হোসেনসহ তার সহযোগীরা অবৈধ ভাবে জোরপূর্বক উক্ত প্রতিষ্ঠানটি দখল করে নেয় । এ ঘটনার প্রেক্ষিতে ব্রিকস ফিল্ডের বৈধ মালিক তানভীর ইসলাম অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এর আদালতে একটি মামলা দায়ের করেন । উক্ত মামলার ভিত্তিতে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালত ব্রিকস ফিল্ডের সকল কার্যক্রম বন্ধ রাখার নিদের্শ দেন ।

আদালতের নির্দেশ অনুযায়ী কোতয়ালী মডেল থানা পুলিশের একটি দল বৃহস্পতিবার দুপুরে ফিল্ডের সকল প্রকার কার্যক্রম বন্ধ করে দেয় । পরবর্তী নিদের্শ না দেওয়া পাওয়া পর্যন্ত সবরকম কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ প্রদান করেন।

উল্লেখ্য, উক্ত ইট ভাটার বৈধ মালিক তানভীর ইসলাম দেশে না থাকায় মুঠো ফোনে তার সাথে যোগাযোগ করে বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

আর পড়তে পারেন