শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

ঈদযাত্রায় ঝুঁকি না নিতে পরামর্শ আইজিপির

আজকের কুমিল্লা ডট কম :
জুন ১৩, ২০২৪
news-image

ডেস্ক রিপোর্ট:

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, যারা ঈদ উদযাপনে বাড়ি ফিরছেন, তারা কেউ ঝুঁকি নিয়ে যাবেন না। নিরাপদ ঈদযাত্রাই আমাদের কাম্য।

বৃহস্পতিবার (১৩ জুন) কমলাপুর রেলওয়ে স্টেশন পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।

আইজিপি বলেন, রেল, সড়ক ও নৌপথে নিরাপদ যাত্রা নিশ্চিত করতে বাংলাদেশ পুলিশ কাজ করছে। কালোবাজারে টিকিট বন্ধ করতে রেলওয়ে পুলিশ কাজ করে যাচ্ছে। সাধারণ যাত্রীদের কোনো সমস্যা যাতে না হয় সেজন্য রেলওয়ে কর্তৃপক্ষ তাদের সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে। গত ঈদেও যাত্রীরা নিরাপদে ভ্রমণ করতে পেরেছে, এবারো তা নিশ্চিত করা হবে।

তিনি বলেন, পদ্মা সেতু নির্মাণের মাধ্যমে উত্তরবঙ্গের মানুষের যাত্রা সহজ করা হয়েছে। রাস্তা, লেনের সংখ্যা বৃদ্ধি করায় গতবারের ঈদযাত্রা অনেক স্বস্তিদায়ক হয়েছে।

কোনো প্রয়োজনে ৯৯৯ এ কল করার পরামর্শ দিয়ে আইজিপি বলেন, যাত্রী সাধারণের নিরাপদ যাত্রার ক্ষেত্রে বাংলাদেশ পুলিশ সর্বদা প্রস্তুত রয়েছে। অনেকে কল দিয়ে তাড়াহুড়োভাবে সমস্যার কথা বলেন। ফলে মাঝেমধ্যে আমাদের বুঝতে অসুবিধা হয়। তাই যাত্রীদের প্রতি অনুরোধ থাকবে, সঠিক তথ্য দিয়ে আমাদের সহযোগিতা করতে।তাছাড়া যেসব ব্যবসায়ীরা টাকা বহন করবেন, সেটা যেন নিরাপদ থাকে, তা নিশ্চিতের জন্য আমাদের সাহায্য গ্রহণ করুন।

তিনি বলেন, ঈদের সময় পর্যটন এলাকায় অনেক বেশি লোক সমাগম হয়, সেখানকার নিরাপত্তা নিশ্চিত করতেও আমরা কাজ করছি। ঈদের পুরো সময়টায় নিরাপত্তা বজায় রাখতে পুলিশ আনসার র‍্যাব সম্মিলিতভাবে কাজ করবে।

পশু পরিবহনের জন্য দুটি করে রেলের ব্যবস্থা করেছে। এ বিষয়ে তিনি বলেন, সড়কে পশু বহনের ক্ষেত্রে কোন গাড়ি কোথায় যাবে তা গাড়ির সামনে লিখে রাখবেন। আর যাত্রা পথে কেউ যদি পথে গাড়ি থামায়, চাঁদা চায়, তাহলে আমাদেরকে জানাবেন। এরইমধ্যে বেশ কিছু চাঁদা গ্রহণকারীদের আমরা গ্রেপ্তার করেছি।

আর পড়তে পারেন