সোমবার, ২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

দাউদকান্দি টোলপ্লাজার লাইনম্যান পারভেজ ১০৩ টাকায় পেলেন পুলিশের চাকরি

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ১৬, ২০১৯
news-image

স্টাফ রিপোর্টারঃ
পারভেজ আলম ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দি টোল প্লাজায় লাইনম্যানের কাজ করতো। রোদবৃষ্টি প্রতিকূল পরিবেশে চাকরি করেও অসহায় পরিবারের চাহিদা পূরণ করাটা তার পক্ষে সম্ভব ছিল না। অবশেষে তার জীবনে সৌভাগ্যের বার্তা বয়ে আনে ১০৩ টাকায় পুলিশের চাকরি পাওয়ার বিষয়টি । অনেক শংকা নিয়ে পুলিশের পরীক্ষায় অংশগ্রহণ করে পারভেজ আলম। কিন্তু সব শংকা দূর করে ১০৩ টাকায় পুলিশের কন্সটেবলের চাকরি পেল টোলপ্লাজার লাইনম্যান উপজেলার দক্ষিণ সতাকান্দি গ্রামের মৃত. খোরশেদ আলমের ছেলে পারভেজ আলম। দিতে হয়নি চাকরির জন্য কোন ঘুষ। অবহেলিত পরিবারটি এখন স্বপ্ন দেখতেই পারে উন্নত জীবনের । আর সেই স্বপ্ন দেখার পথটি মসৃণ করে দিয়েছে কুমিল্লা জেলা পুলিশ।

চাকরি পাওয়া পারভেজ আলম জানান, আমি দাউদকান্দি টোল প্লাজায় লাইনম্যানের কাজ করি । আমার বাবা আজ থেকে দেড় বছর আগে মারা গেছে। আমার মা কোহিনুর বেগম খুব অসুস্থ। এখানে কাজ করার সময় একদিন পত্রিকায় দেখলাম ১০৩ টাকায় পুলিশের চাকরি দেওয়া হবে। সেই আশায় বুক বেঁধে মাঠ পর্যায়, লিখিত ও মৌখিক পরীক্ষা দেই। তারপর কুমিল্লা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম স্যারের কাছে আমার জীবনের সব বৃত্তান্ত খুলে বলি। আমার পরিবারে উর্পাজন করার মত আর কেউ নেই। একমাত্র আমি ছাড়া।আমার মা অসুস্থ।এ কথা শোনার পর স্যার বললো- তোমার চাকরি হবে। তবে কারো সাথে টাকার লেনদেন করে থাকলে আমাদের জানাও। আমরা তাকে শাস্তির আওতায় আনবো।

সে আরো জানান, টোলপ্লাজায় চাকরিরত অবস্থায় আমার পরিবারের সব চাহিদা পূরণ করতে পারিনি। এখন যেহেতু চাকরি পেয়েছি। বেতন পাবো। সে টাকায় পরিবারের চাহিদা পূরণ করবো। আমি কুমিল্লা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম স্যারের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। কুমিল্লা জেলা পুলিশ কর্মকর্তারা সততার সাথে নিয়োগ কার্যক্রম সম্পন্ন করেছে , যার ফলশ্রুতিতে আমাদের মত অসহায়-গরীব ঘরের সন্তানরা ১০৩ টাকায় চাকরি পেয়েছি।

আর পড়তে পারেন