রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

সিঙ্গাপুরকে উড়িয়ে দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশ

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ৩০, ২০২৩
news-image

 

স্পোর্টস ডেস্কঃ

সিঙ্গাপুরের জিলান বাসার স্টেডিয়ামে স্বাগতিক সিঙ্গাপুরের বিপক্ষে বড় জয় পেয়েছে বাংলাদেশ। রোববার (৩০ এপ্রিল) অনুষ্ঠিত ম্যাচে সিঙ্গাপুরের বিপক্ষে ৩-০ গোলের জয় পায় ছোটনের শিষ্যরা। এই জয়ের ফলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে পরের রাউন্ড নিশ্চিত করেছে বাংলাদেশ।

ম্যাচের শুরু থেকেই সিঙ্গাপুরের বিপক্ষে আধিপত্য বিস্তার করে খেলে বাংলাদেশ। মাঝেমধ্যে স্বাগতিকরা কিছু আক্রমণ করলেও সেগুলো বিপদজনক হয়ে উঠার আগেই প্রতিহত করে বাংলাদেশের মেয়েরা। ম্যাচের ২২ মিনিটে প্রথম গোলের দেখা পায় বাংলাদেশ। পেনাল্টি থেকে গোল করে দলকে ১-০ গোলে এগিয়ে নেন প্রীতি। তুর্কমেনিস্তানের বিপক্ষেও গোলের দেখা পেয়েছিলেন এই ফরোয়ার্ড।

বিরতির আগে আরও গোল করার সুযোগ পেয়েছিল বাংলাদেশ। কিন্তু সহজ সুযোগ দুইটি হাতছাড়া করে ছোটনের শিষ্যরা। একটি পোস্টের বাইরে এবং অন্যটি সিঙ্গাপুরের গোলরক্ষক বরাবর মেরে নষ্ট করে মেয়েরা। দ্বিতীয়ার্ধের শুরুর দিকেই নিজের দ্বিতীয় গোলের দেখা পায় বাংলাদেশ।

নিখুঁত নিচু শটে লক্ষ্যভেদ করেন প্রীতি। বক্সে বল ক্লিয়ার করতে গিয়ে এই ফরোয়ার্ডকে গোলরক্ষক ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। ম্যাচের ৬২ মিনিটে সুলতানা আক্তার জালের দেখা পেলে বাছাইয়ের প্রথম ধাপ পেরুনোর পথটা বাংলাদেশের জন্য মসৃণ হয়ে যায় আরও।

আর পড়তে পারেন