শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

অপরাধ থেকে দূরে থাকতে পড়ালেখার পাশাপাশি খেলাধূলার বিকল্প নেই: সুজিত রায় নন্দী

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ৩১, ২০১৮
news-image

মাসুদ হোসেন, চাঁদপুর :
চাঁদপুর সদর উপজেলার মহামায়া হানাফিয়া উচ্চ বিদ্যালয়ের ২০১৮ সালের বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ত্রান ও সমাজ কল্যাণ সম্পাদক ও চাঁদপুর-৩ নির্বাচনী আসনের নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশী বাবু সুজিত রায় নন্দী বলেছেন, শিক্ষা প্রচারের জন্য বর্তমান সরকার সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করে আসছে। বিনা মূল্যে বই বিতরন, বিনা বেতনে অধ্যায়ন, কম্পিউটার ল্যাব, বিজ্ঞানাগার, প্রাতিষ্ঠানিক ভবন ও বিনোদনের জন্য মাঠ নির্মান করে যাচ্ছে সরকার। আর এসব উন্নয়নের পেছনে রয়েছে বর্তমান আওয়ামী লীগ সরকার। প্রতিযোগীতামূলক বিশ্বে টিকে থাকলে হলে খেলাধুলার পাশাপাশি সু শিক্ষার বিকল্প নেই। আজ শেখ হাসিনা সরকার দেশের সকল ক্ষেত্রে অবস্মরনীয় উন্নতি সাধন করে তাল মিলিয়ে দুর্বার গতিতে বিশ্বের সাথে এগিয়ে যাচ্ছে। যার পেছনে কাজ করছে শিক্ষার ব্যাপক উন্নতি। তিনি বলেন, এখন দেশে মাদক , ইভটেজিং, বাল্য বিবাহসহ আরো অনেক সামাজিক অপরাধের বিরুদ্ধে কঠোর আন্দোলন চলছে। এসব অপরাধ থেকে দূরে থাকতে পড়া লেখার পাশাপাশি খেলাধূলার বিকল্প নেই।

নন্দী বলেন, তথ্য প্রযুক্তির এই যুগে ডিজিটাল বাংলাদেশকে শতভাগ শিক্ষিত জাতি হিসেবে গড়ে তোলতে হলে সু-শিক্ষায় শিক্ষিত হতে হবে এ জন্য আমরা কাজ করে যাচ্ছি। তিনি বলেন, চাঁদপুরকে বাংলাদেশের মধ্যে অন্যতম মডেল জেলা হিসেবে গড়ে তোলতে শিক্ষা প্রতিষ্ঠান সকল ক্ষেত্রে কাজ করে যাচ্ছেন। তিনি এই বিদ্যালয়ের উন্নয়নের প্রসঙ্গে বলেন, বিদ্যালয় কর্তৃপক্ষ ও এই এলাকার বিশিষ্ট সমাজ সেবক ও বিদ্যালয়ের সাবেক সভাপতি ডঃ ওয়াজী উল্যাাহ পাটওয়ারীর সুযোগ্য ছেলে তরুন সমাজ সেবক ও ব্যবসায়ী মোঃ মুরাদ আহসান নিলকের অনুরোধে ৭৫ লক্ষ টাকার একটি ভবন অনুমোদন করাতে সক্ষম হয়েছি । তিনি বিদ্যালয়ের পরিবেশ ও শিক্ষার মানে সন্তুষ্ট হয়ে মাঠ ভরাট ও কম্পউিটার ল্যাব স্থাপনে কাজ করার অঙ্গীকার প্রদান করেন ।

বিদ্যালয়ের সভাপতি আলহাজ¦ মোঃ রফিকুল ইসলাম খোকন মল্লিক এর সভাপতিত্বে, অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক নুরুল ইসলাম মিয়াজী, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এ কে এম সাইফুল হক, জেলা স্বেচ্চাসেবক লীগের আহব্বায়ক আলহাজ¦ এস এম জয়নাল আবেদীন, জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক পারভেজ করিম বাবু। বিদ্যালয়ের সাবেক ছাত্র মহামায়া বাজারের ব্যবসায়ী সফিউল আলম সাইফুল পাটওয়ারী ও কবির হোসেন রনি’র যৌথ পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ খোরশেদ আলম মোল্লা । আরো বক্তব্য রাখেন ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সেলিম পাটওয়ার(সিপাত)। বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক বুলবুল আহসান ও সহকারী শিক্ষকদের সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজ সেবক ও ব্যবসায়ী মোঃ জসিম উদ্দিন মিয়াজী, সমাজ সেবক ও ব্যবসায়ী মোঃ সোহাগ হোসেন মিয়াজী মোঃ মুরাদ আহসান নিলক।

অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, চাঁদপুর পৌর মহিলা আওয়ামী লীগের সভাপতি খালেদা বেগম,শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি হুমায়ন কবির, জসিম উদ্দিন বেপারী, সদর উপজেলা শেখ রাসেল স্মতি সংসদের সভাপতি জসিম উদ্দিন মুন্সি, সাধারন সম্পাদক শাহাদাত হোসেন অভি, বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সদস্য সহিদুল হক সেলিম, নাজমা বেগম, যুবলীগ নেতা ফরহাদ হোসেন রানা, ইউনিয়ন স্বেচ্চাসেবক লীগের আহবায়ক বারেক সুমন, যুগ্ন আহবায়ক জি,এম সুমন। অনুষ্ঠানের শুরুতেই প্রধান অতিথিকে বিদ্যালয়ের পক্ষ থেকেফুল দিয়ে সংবর্ধনা প্রদান করা হয়। এছাড়া ছাত্রলীগের সেলিম পাটওয়ারী,ও স্বেচ্চসেবক লীগের আহবায়ক বারেক সুমনের পক্ষ থেকে মিছিলের মাধ্যমে প্রধান অতিথিকে স্বাগত জানানো হয়। অনুষ্ঠানের শেষাংশে বিভিন্ন প্রতিযোগীতো বিজয়ী ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

আর পড়তে পারেন