বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

অবসরের পরের সময়টা নিয়ে চিন্তিত আলোনসো

আজকের কুমিল্লা ডট কম :
মে ২২, ২০১৭
news-image
  ডেস্ক রিপোর্টঃ
ফুটবল থেকে অবসরের পরে জীবনটা বেশ কঠিন হবে বলেই মনে করছেন তারকা মিডফিল্ডার জাভি আলোনসো। শনিবার ফ্রেইবার্গের বিপক্ষে বায়ার্ন মিউনিখের হয়ে শেষ পেশাদার ম্যাচ খেলে ফেলেছেন আলোনসো।
ঘরের মাঠ অ্যালায়াঞ্জ এরিনাতে ম্যাচটিতে বায়ার্ন ৪-১ গোলে জয়ী হয়ে বুন্দেসলিগায় শিরোপা উৎসব করেছে। দীর্ঘ ক্যারিয়ারে লিভারপু, রিয়াল মাদ্রিদ ও বায়ার্ন মিউনিখের হয়ে দুটি চ্যাম্পিয়নস লিগ ও পাঁচটি লীগ শিরোপা ছাড়াও স্পেনের হয়ে বিশ্বকাপ ও দুটি ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপ জয়ের অভিজ্ঞতা রয়েছে আলোনসোর।
অবসরের পরে এখন অনেকটাই অবসর জীবন যাপন করবেন ৩৫ বছর বয়সী এই মিডফিল্ডার। শনিবার ম্যাচ শেষে আলোনসো বলেছেন, ‘ফুটবলার হিসেবে এই সময়ে এসে অবসরের সিদ্ধান্ত নেয়ায় আমি দারুন সন্তুষ্ট। এখানে অনেক বেশী আবেগ জড়িত। আজকের ম্যাচটিতেও সবকিছুই জড়িয়ে ছিল। আবেগ, স্মৃতি, কষ্ট, সবকিছুই। কিন্তু একইসাথে নিজের সন্তুষ্টি নিয়ে বিদায় নিচ্ছি, এটাই বড় কথা। আমি জানি ফুটবলকে অনেক মিস করবো। কারন এটা আমার জীবনের অনেক গুরুত্বপূর্ণ একটা অংশ ছিল। এই শুন্যতা পূরণ অনেক কঠিন হয়ে যাবে। তারপরেও জীবন ঠিকই চলবে।
পেশাদার ফুটবলহীন জীবন সম্পর্কে তিনি বলেন, এটা আমার জন্য একটি নতুন চ্যালেঞ্জ, এখন এটাকে এগিয়ে নিয়ে যাবার চেষ্টা করতে হবে। এই অনুভূতিটা দারুন আনন্দের। এই সব স্মৃতি আমার মনে অনেকদিন থাকবে। আমার মনে আছে আমি বাবার সাথে ফুটবল খেলেছি, আমার বাচ্চারাও আমার সাথে খেলার স্মৃতি মনে রাখবে। গোল.কম।

আর পড়তে পারেন