শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

আমান সিম সাওতুল কোরআন প্রতিযোগিতার কুমিল্লা জেলার অডিশন অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২৪, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টার:

আসন্ন রমজান মাসে এসএ টিভির পর্দায় অনুষ্ঠিত হবে জাতীয় কেরাত প্রতিযোগিতা “ আমান সিম সাওতুল কোরআন প্রতিযোগিতার“ সিজন ফোর। এ উপলক্ষে প্রতিভাবান কারিদের খুঁজে বের করার লক্ষে কুমিল্লায় অনুষ্ঠিত হল প্রাথমিক ‘অডিশন রাউন্ড’। শনিবার কুমিল্লা প্রেসক্লাব অডিটোরিয়ামে দিনব্যাপী চলে এ কেরাত প্রতিযোগিতা। এতে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে শতাধীক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

প্রতিযোগিতায় সর্বোচ্চ নম্বর পাওয়ায় ৪ জনকে ঢাকায় যাওয়ার ‘ইয়েস কার্ড’ প্রদান করেন বিচারকরা। ইয়েসকার্ড প্রাপ্তরা হলেন আব্দুল্লাহ আল মানসুর, উবায়দুল্লাহ অলি, মো. শোয়াইব খাঁন ও জাহিদুল হাসান।
এসএ টিভির কুমিল্লা প্রতিনিধি আবু মুছার সঞ্চালনায় প্রতিযোগিতায় বিচারকের দায়িত্বে ছিলেন, জাতীয় পুরষ্কারপ্রাপ্ত ক্বারী আশিক মুস্তাভী এবং ক্বারী দেলোয়ার হুসাইন। প্রতিযোগিতা শেষে বিজয়ীদেরকে ইয়েস কার্ড তুলে দেন আমান সিমেন্টের এজিএম আবুল কালাম, ডেপুটি ম্যানেজার শরীফুল ইসলাম ও সাংবাদিক আবু মুছা। কুমিল্লা অডিশন বাস্তবায়নে ছিলেন সাওতুল কোরআন কুমিল্লা জোন পরিচালক আবু ইউসুফ আব্দুল্লাহ, প্রজাপতি মিডিয়ার জুনিয়র সহকারি পরিচালক আশিক মুস্তাভি ও ওমর ফাহিয়ান হামিম।

সারাদেশ থেকে বাছাইকৃত সকল ক্বারীদের মধ্যে থেকে জাতীয় পর্যায়ের চূড়ান্ত প্রতিযোগিতায় বিজয়ী প্রথম স্থান অধিকারী ১ লাখ, দ্বিতীয় স্থান অধিকারী ৭৫ হাজার এবং তৃতীয় স্থান অধিকারী পাবে ৫০ হাজার টাকা । এছাড়া চূড়ান্ত প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জনকারীর জন্য ঢাকা টুরিস্ট এর সৌজন্যে কক্সবাজার ভ্রমণ এবং অংশগ্রহণকারী সব ক্বারীদের জন্য থাকবে আকর্ষণীয় পুরস্কার।

আর পড়তে পারেন