শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ইউপি চেয়ারম্যানদের অনুপস্থিতিতেই দাউদকান্দিতে উন্নয়ন মেলার উদ্বোধন

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ৫, ২০১৮
news-image

 

স্টাফ রিপোর্টার
কুমিল্লার দাউদকান্দিতে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের অনুপস্থিতিতেই উদ্বোধন হলো উন্নয়ন মেলা। পৌর মেয়র ও পনেরটি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের কেউই উপস্থিত হননি মেলার উদ্বোধনী অনুষ্ঠানে। এ বিষয়ে পাওয়া গেছে পরস্পর বিরোধি বক্তব্য।

বর্তমান সরকারের অর্থনৈতিক ও সামাজিক অর্জন উপলক্ষে বৃহস্পতিবার থেকে দাউদকান্দিতে শুরু হয়েছে তিনদিন ব্যাপি উন্নয়ন মেলা। উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদ চত্বরে অনুষ্ঠিত হচ্ছে এ মেলা। মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি মেজর জেনারেল(অবঃ) সুবিদ আলী ভূইয়া এমপি।

দাউদকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুব আলম এর সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন কুমিল্লা উত্তর জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, উপজেলা আ’লীগ সভাপতি আহসান হাবীব চৌধুরী লীল মিয়া, সহ-সভাপতি এসএম কেরামত আলী, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান রোজিনা আক্তার, মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আলমগীর হোসেনসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ। মেলায় ৪৫ টি স্টলে বেনার, ফেস্টুনে গত ৬ বছরের উন্নয়ন চিত্র তুলে ধরা হয়েছে।
উদ্বোধনের প্রায় শেষ পর্যায়ে উকি দিয়ে চলে যান সুন্দুলপুর ইউপি চেয়ারম্যান মাসুদ আলম, ইলিয়টগঞ্জ ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন, মালিগাঁও ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম। জানাগেছে সারাদিনে আর কোন চেয়ারম্যান মেলায় আসেননি। নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা জানান, সরকারের উন্নয়নের বড় একটি অংশ বাস্তবায়ন হয় ইউনিয়ন পরিষদের মাধ্যমে। এ মেলায় তাদের অনুপস্থিতি দৃষ্টিকটুর পাশাপাশি হতাশাজনক।

এ বিষয়ে কথা হয় দৌলতপুর দক্ষিন ইউপি চেয়ারম্যান মঈন চৌধুরী, ইলিয়টগঞ্জ দক্ষিন ইউপি চেয়ারম্যান মামুনুর রশিদ ও মালিগাঁও ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম সাথে। তারা বলেন, স্থানীয় সরকারের অধীনে নির্বাচিত জনপ্রতিনিধি আমরা। সরকারের উন্নয়ন প্রকল্পগুলো আমাদের মাধ্যমে সাধারণ জনগনের কাছে পৌছে। অথচ আমরা উন্নয়ন মেলার বিষয়ে কোন দাওয়াত বা চিঠি পায়নি।

সুন্দুলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদ আলম বলেন, এমপি স্যারের পিএস আমাকে ফোনে বলেছে, তাই মেলা এসেছি। পরে কোন চেয়ারম্যানদের না দেখে বাইরে চলে যাই।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহবুব আলম জানিয়েছেন, পৌর মেয়র ও সকল ইউপি চেয়ারম্যানগনকে নিয়ে ১০/১২দিন পূর্বে উন্নয়ন মেলার প্রস্তুতি সভা করেছি। ওই সভায় সকলকে অফিসিয়ালি জানানো হয়েছে। না আসাটা তাদের ব্যাপার।

আর পড়তে পারেন