বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ঈদের নতুন জামা গায়ে দেয়া হলো না জিহাদের!

আজকের কুমিল্লা ডট কম :
জুন ১৫, ২০১৮
news-image

 

স্টাফ রিপোর্টারঃ
ঈদের নতুন জামা কিনে দিয়েছে বাবা। খুশিতে আত্মহারা নাজিরা বাজার হাফেজিয়া মাদ্রাসার ছোট শিশু জিহাদ (৬)। অন্য সব শিশুদের মতোই জিহাদ ও ঈদের আগমনে ব্যস্ত তার খুদে বন্ধু মহলের সঙ্গে। সবাইকে বলেছে ঈদের নতুন জামা গায়ে দিয়ে ঘুরবে সারাদিন। কিন্তু নিয়তির এ কেমন নিষ্ঠুরতা! মহাসড়কে দ্রুতগতির ঘাতক মাইক্রোবাস কেড়ে নিল শিশু জিহাদের প্রাণ।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার বুড়িচংয়ের নাজিরা বাজার এলাকায় শুক্রবার (১৫ জুন) বিকেল সাড়ে ৪টায় ঘটে এ দুর্ঘটনা। মহাসড়ক সংলগ্ন নাজিরা বাজার অলিপুর রোডের মাথায় হোটেল ব্যবসায়ী জাকির হোসেনের ছেলে জিহাদ। বাবার দোকান থেকে বাড়ির উদ্দেশে মহাসড়ক পাড়ি দিতে যাচ্ছিল জিহাদ। দৌড়ে রাস্তা পেরুনোর সময় ঢাকাগামী একটি সাদা মাইক্রোবাস চাপা দেয় জিহাদকে। গাড়ির চাকার নিচে পরে মাথায় গুরুতর আঘাতে রক্তাক্ত হয় শিশু জিহাদ। বাবার দোকানের সামনেই ঘটে ঘটনাটি।

ঘটনাস্থলে উপস্থিত আটো চালক এবং দোকানদাররা সঙ্গে সঙ্গে দৌড়ে আসে। ততক্ষণে স্পিড বাড়িয়ে পালিয়ে যায় ঘাতক মাইক্রোবাসটি। শিশুটির পিতা জাকির হোসেন সহ কয়েকজন দ্রুত জিহাদকে উদ্ধার করে নিয়ে যায় ক্যান্টনমেন্ট ময়নামতি জেনারেল হাসপাতালে। বিধি বাম, ডাক্তার জানায় মাথায় প্রচণ্ড আঘাত আর প্রচুর রক্তক্ষরণে কিছুক্ষণ আগেই জিহাদ চলে গেছে না ফেরার দেশে। নির্বাক পিতা জাকির হোসেন, পৃথিবীতে সবচেয়ে ভারী বোঝা সন্তানের লাশ কোলে নিয়ে হারিয়ে ফেলে চিৎকার দেয়ার ক্ষমতা। খবর পেয়ে পরিবারের লোকজন ছুটে যায় হাসপাতালে। শিশু জিহাদের লাশ নিয়ে আসা হয় বাড়িতে।

ঘোষনগর গ্রমের নাজিরা বাজার এলাকার মুকুল মিয়ার ছেলে জাকির হোসেনের বাড়িতে গিয়ে দেখা যায়, শিশু জিহাদের লাশের পাশে বোবা হয়ে বসে আছে বাবা। দাদা, দাদী, ফুপু, চাচা, চাচাত ভাই বোন সবাই শোকে কাতর কেউ কেউ কাঁদছে বুক চাপড়ে। পরিবারের সকলের বিলাপকরা কান্নায় আশেপাশের পরিবেশ যেন ভারী হয়ে উঠেছে। ঘাতক মাইক্রোবাসটিকে আটক করা সম্ভব হয়নি।

আর পড়তে পারেন