রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

এইচএসসির ফলাফলে ভাষা সৈনিক অজিত গুহ মহাবিদ্যালয়ের চমক।

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ৮, ২০২৩
news-image

মোঃ উজ্জ্বল হোসেন বিল্লাল।।

সারাদেশের ন্যায় কুমিল্লা বোর্ডে ২০২৩ সালের এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল ঘোষণা হয় আজ। কুমিল্লা বোর্ডে এবছর সর্বোচ্চ পাশসহ জিপিএ-৫ পাওয়ার হারে চমক দেখিয়েছেন কুমিল্লার ভাষা সৈনিক অজিত গুহ মহাবিদ্যালয়ের শিক্ষার্থীরা। বুধবার ফলাফল পাওয়া শিক্ষার্থীদের আনন্দঘন পরিবেশে মুখরিত হয় কলেজ ক্যাম্পাস।

কলেজ সূত্রে জানা যায়, এ বছর কলেজটির বিজ্ঞান, ব্যবসায় শিক্ষা ও মানবিক বিভাগ থেকে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে মোট ৪৮২ জন শিক্ষার্থী তাদের মধ্যে কৃতকার্য হয়েছে ৪৪৭ জন যা শতকরা পাশের হারের দিক থেকে ৯২.৭৪% এবং জিপিএ ৫ পেয়েছে – ৩৮ জন শিক্ষার্থী। যার মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে ৩৪, ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ২ এবং মানবিক বিভাগ থেকে ২ জন।
আরো জানা যায়, যদিও গত বছরের তুলনায় এ বছর পাশের হার কম। গত বছর অটো পাশ এর মাধ্যমে ফলাফল নির্ধারণ করা হয়েছিল,আসলে অটো পাশের ফলাফলের মাধ্যমে শিক্ষার্থীদের মেধা যাচাই হয় না। কিন্ত এ বছর ছেলেমেয়রো স্ব-শরীরে উপস্থিত হয়ে পরীক্ষায় অংশগ্রহণ করে এবং তারা সন্তোষজনক ফলাফল লাভ করে।

বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ এ-৫ পাওয়া একাধিক শিক্ষার্থী জানায়, আজকে আমাদের এইচএসসি পরীক্ষার ফলাফল দিয়েছে। আমরা জিপিএ-৫ পেয়েছি। আজকে আমরা অনেক খুশি কারন ২ বছর যে পরিশ্রম করেছি,তার ফল আজকে হাতে পেয়েছি। আমাদের এ জিপিএ -৫ এর পিছনে আমাদের বাবা-মা থেকে শুরু করে কলেজ শিক্ষকের অবদান মুখে বলে শেষ করতে পারবো না। আমরা পড়ালেখার বিষয়ে যখন কোনো সমস্যায় পড়তাম শিক্ষকদের থেকে সহযোগিতা নিয়ে পড়তাম।বিশেষ করে আমাদের গাইড শিক্ষক যারা ছিলেন তার অবদান অনস্বীকার্য। সর্বোপরি মহান আল্লাহর নিকট শুকরিয়া আদায় করতেছি।

ফলাফলের বিষয়ে কলেজ অধ্যক্ষ শরিফুল ইসলাম জানান, সর্বপ্রথম মহান আল্লাহর নিকট শুকরিয়া আদায় করতেছি আমার কলেজ শিক্ষার্থীদের অর্জিত ফলাফল দেখে। ছেলে-মেয়েদের ফলাফল দেখে আমি অত্যন্ত খুশি। এ ফলাফলের পিছনে কলেজ শিক্ষকদের অনস্বীকার্য পরিশ্রম রয়েছে। বিশেষ করে আমাদের কিছু প্রবীণ শিক্ষকদের পরামর্শ নিয়ে আমরা বন্ধের মধ্যেও ছেলে-মেয়দের ইংরেজি, হিসাববিজ্ঞান, পদার্থ বিজ্ঞান বিষয়ের অতিরিক্ত পাঠদান এর ব্যবস্থা চালু রেখেছিলাম। আজকের এ ফলাফলে শিক্ষার্থীদের পরবর্তী জীবনে অগ্রসর হওয়া থেকে শুরু করে বিশ্ববিদ্যালয় জীবনে প্রবেশের পিছনে অনেক ভূমিকা রাখবে। যদিও বিগত দিনে ভাষা সৈনিক অজিত গুহ মহাবিদ্যালয়ের ফলাফল শুভকর ছিলো না। কিন্তু এ বছর ছেলে-মেয়েরা অনেক সন্তোষজনক ফলাফল করেছে। যারা পাশ করেছে তাদের জন্য অভিনন্দন ও শুভকামনা রইল।

আর পড়তে পারেন