বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

করোনা সংকটে অসহায় মানুষের পাশে ব্যারিষ্টার নাইম

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১০, ২০২১
news-image

স্টাফ রিপোর্টার:

করোনা মহামারিতে স্থানীয় অনেক জনপ্রতিনিধি অন্তরালে থাকলেও কিছু তরুণ রাজনীতিবিদ নিজেদের সর্বোচ্চ সামর্থ্য দিয়ে অর্থ, ঔষুধ ও খাদ্যসামগ্রী সহায়তা নিয়ে অসহায়-নি:স্ব মানুষের পাশে এসে দাড়িয়েছেন। তাদের নিয়ে আজকের কুমিল্লার ধারাবাহিক আয়োজন “করোনায় অসহায়দের পাশে রাজনীতিবিদরা”। প্রথম পর্বে থাকছেন  কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ব্যারিষ্টার নাইম হাসান।

এদিকে কুমিল্লা-১ সংসদীয় আসনের দাউদকান্দি ও মেঘনা উপজেলায় কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ব্যারিষ্টার নাইম হাসান অসহায় মানুষের মাঝে ব্যাপক সহায়তা প্রদান করেছেন।ব্যারিষ্টার নাইম হাসান দানবীর মরহুম আব্দুস সামাদের দৌহিত্র ও বর্ষীয়ান রাজনীতিবিদ মরহুম হাসান জামিল সাত্তারের একমাত্র সন্তান।

এ আসনে করোনায় ক্ষতিগ্রস্ত মধ্য আয়ের মানুষ এবং কর্মহীন অসহায় মানুষগুলোর তালিকা করে ঘরে ঘরে অর্থ ও খাদ্য পৌছে দেন ব্যারিষ্টার নাইম হাসান। জানা যায়, এ আসনের ২৪টি ইউনিয়নের প্রতিটিতে নগদ ৫০ হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদান করেন। পাশাপাশি খাদ্যসহায়তা প্রদান করেন। এছাড়া শ্রমিক সংকটে ভোগা কৃষকদের জমি থেকে নেতাকর্মীদের দিয়ে পাকা ধান কেটে কৃষকদের বাড়িতে পৌছে দেন।

এ বিষয়ে ব্যারিষ্টার নাইম হাসান বলেন, বাংলাদেশ আওয়ামী সরকার করোনা মহামারির এই কঠিন সময়ে সাধারণ জনগণকে সাহায্য ও সহযোগিতা করছেন। এই প্রক্রিয়া অব্যাহত রয়েছে। আমার সংসদীয় আসনের জনগণের কষ্টের সময়ে আমি সামর্থ্য অনুযায়ী তাদের পাশে থাকার চেষ্টা করেছি। আমি মনে করি মধ্যবিত্ত পরিবারের লোকজন কষ্টে থাকলেও সামাজিক মর্যাদার কারণে ত্রাণ নিতে বা সাহায্য চাইতে বিব্রতবোধ করে। তাই আমি বিশেষ করে তাদের দিকে লক্ষ্য রেখেছি। আমার এই প্রচেষ্টা অব্যাহত রয়েছে। ভবিষ্যতেও থাকবে।

আর পড়তে পারেন