শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুবি সংলগ্ন সড়ক সংস্কারের দাবিতে ফের সড়ক অবরোধ

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৫, ২০২২
news-image

কুবি প্রতিনিধি:
কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) সংলগ্ন সড়ক সংস্কারের দাবিতে গাছ ও টায়ার পুড়িয়ে ফের সড়ক অবরোধ করেছেন শিক্ষার্থীরা।

শনিবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম হলের সামনের সড়ক অবরোধ করে তারা। পরে রোববারের মধ্যে সংস্কার কাজ শুরুর আশ্বাস পেয়ে অবরোধ তুলে নেন তারা।

খোঁজ নিয়ে জানা যায়, গত বছরের আগস্ট মাসে এ সড়ক সংস্কারের কাজ শুরু হয়। কিন্তু দীর্ঘসময় পার হলেও কর্তৃপক্ষের দায়সারা খোঁড়াখুঁড়িতে মাঝেই সীমাবদ্ধ সংস্কার কাজ। এ এলাকায় কয়েকটি পিকনিক স্পট থাকায় সবসময়ই যানবাহন চলাচল করে এ সড়কে। ফলে রাস্তার ধুলাবালির কারণে মারাত্মকভাবে স্বাস্থ্যঝুঁকিতে পড়ছেন হলের শিক্ষার্থীরা। সড়ক সংস্কারের কাজ দ্রুত শেষ করার দাবিতে গত ২৩ ফেব্রুয়ারি প্রায় ৪ ঘন্টা সড়ক অবরোধ করে রাখেন শিক্ষার্থী ও এলাকাবাসীরা। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও এলজিইডির আশ্বাসে ১০ দিনের আল্টিমেটাম দিয়ে অবরোধ তুলে নেওয়া হয়। কিন্তু ১০দিন পরও সংস্কার কাজ শুরু না হওয়ায় শনিবার কাজী নজরুল ইসলাম হলের সামনে ফের সড়ক অবরোধ শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীরা দ্রুত সংস্কার কাজ শেষ করার দাবি জানান।

এদিকে কবে নাগাদ কাজ শুরু করবে জানতে চাইলে দায়িত্বপ্রাপ্ত ঠিকাদার আবুল কালাম আজাদ বলেন, ১০দিনের মধ্যে কাজ শুরু করার কথা ছিল কিন্তু পারিনি। আমি গতকালকে ঠিকাদারের সাথে কথা বলেছি আজকে সামগ্রী পাঠানোর কথা ছিল। আমি শিক্ষার্থীদের কথা দিচ্ছি কালকে থেকে অবশ্যই কাজ শুরু করব।
এবিষয়ে সদর দক্ষিণ উপজেলার নির্বাহী প্রকৌশলী মেহেদী হাসান বলেন, ‘কাজ তো শুরু হওয়ার কথা। আমি বিষয়টি প্রশাসনকে জানাচ্ছি এবং দায়িত্বরত সকলের সাথে কথা বলব।’

কুমিল্লা সদর দক্ষিণ থানার অফিসার ইনচার্জ দেবাশীষ চৌধুরী বলেন, বিষয়টা পুলিশের না। এটি এলজিইডি আর ঠিকাদারের। মাঝখানে পুলিশ আর শিক্ষার্থীরা ভোগান্তিতে পড়ছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, ‘শিক্ষার্থীদের সড়ক অবরোধের বিষয়টা আমি জেনেছি। তবে রাস্তারটার ঠিকাদার ১০ দিনের মধ্যে কাজ শুরু করবে বলেছিল কিন্তু এখনো করেনি। তাছাড়া এটা বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীন কোনো বিষয় না।’

আর পড়তে পারেন