বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লার বরুড়ায় যৌতুকের জন্য গৃহবধূকে নির্যাতনের অভিযোগ

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ৮, ২০২১
news-image

 

স্টাফ রির্পোটার:

কুমিল্লার বরুড়া উপজেলায় যৌতুকের জন্য সালমা আক্তার নামের এক গৃহবধূকে শারীরিক নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে।

গৃহবধূ সালমা আক্তার (২০) চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলার বড়কুল গ্রামের হেদায়েত উল্যাহর মেয়ে।

এ ঘটনায় সালমা বাদী হয়ে চাঁদপুর আদালতে নারী ও শিশু নির্যাতন দমন আইনেসহ দুইটি মামলা দায়ের করেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, গত ২০১৯ সালের ডিসেম্বর মাসে কুমিল্লার বরুড়া উপজেলার তলাগ্রামের বাসিন্দা ও বরুড়া বাজারের ব্যবসায়ী মাওলানা মোঃ শিব্বির আহাম্মেদ খন্দকারের ছেলে জোবায়েরের সাথে চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলার বড়কুল গ্রামের হেদায়েত উল্যাহর মেয়ে সালমা আক্তারের  ২২ লক্ষ টাকার দেনমোহরে বিবাহ হয়।

বিবাহের কিছুদিন পর থেকে স্বামীসহ পরিবারের লোকজন যৌতুকের জন্য নির্যাতন করে আসছে। সালমা নির্যাতনের বিষয়টি পরিবারের কাছে গোপন রাখেন। বিয়ের পরে সালমার বাবা ফার্নিচার, গয়না ও অন্যান্য জিনিসপত্র ক্রয় করার জন্য প্রায় ১৬ লাখ টাকা জোবায়েরের পরিবারকে প্রদান করেন।

এতকিছুর পরেও নির্যাতন করা বন্ধ হয়নি। কিছুদিন পূর্বে রাত আনুমানিক ১ টার দিকে সালমার শশুর ও তার স্বামী জোরপূর্বক সাদা কাগজে তার স্বাক্ষর রেখে তাকে মারধর করে বাপের বাড়িতে পাঠিয়ে দেয়।

সালমা গনমাধ্যমকে জানান, সে বিয়ের পর থেকে শশুর বাড়ির লোকজন কর্তৃক অনেক নির্যাতন সহ্য করেছে। তার বিয়ের পূর্বে স্বামী জোবায়েরের আপন চাচাতো বোনের সাথে প্রেমের সম্পর্ক রয়েছে। তাদের মধ্যে নিয়মিত যোগাযোগও চলে আসছে । এ সব বিষয়ে প্রতিবাদ করায় সালমা নির্যাতনের শিকারও হয়েছে অনেকবার এবং সালমাকে নজরদারি করতে শোবার রুমে গোপন সিসি ক্যামেরা লাগানো হয়। শেষ পর্যন্ত সালমা তার পরিবারের সাথে কোনরকম যেনো যোগাযোগ করতে না পারে, সে জন্য তার কাছ থেকে মুঠোফোনটি ছিনিয়ে নেয়া হয়।

এ বিষয়ে ভিক্টিম সালমার শশুর বরুড়া থানার ইসলামি ফ্রন্টের সভাপতি মাওলানা মোঃ শিব্বির আহম্মেদ মুঠোফোনে জানান, তার এবং ছেলে জোবায়েরের বিরুদ্ধে সকল অভিযোগ সঠিক নয়। এছাড়াও তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা করা হয়েছে বলে তিনি দাবী করেন।

উল্লেখ্য, জোবায়েরের আহাম্মেদ খন্দকারের বিরুদ্ধে একটি মামলায় গ্রেফতারী পরোয়ানা জারী হলেও প্রায় চার মাস অতিবাহিত হওয়ার পরও আসামী গ্রেফতার হয়নি।

আর পড়তে পারেন