শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আন্তর্জাতিক অভিবাসী দিবস-২০২১ঃ কুমিল্লায় প্রীতি ফুটবল ম্যাচ আয়োজিত

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১৫, ২০২১
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

“শতবর্ষে জাতির পিতা সুবর্ণে স্বাধীনতা অভিবাসনে আনবো মর্যাদা ও নৈতিকতা” – এ প্রতিপাদ্যকে সামনে রেখে আগামি ১৮ ডিসেম্বর আন্তর্জাতিক অভিবাসী দিবস-২০২১ যথাযোগ্য মর্যাদায় উদযাপনের অংশ হিসেবে কুমিল্লা জেলা প্রশাসন, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস এবং কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের আয়োজনে বিদেশগামী বনাম বিদেশ ফেরত কর্মীদের অংশগ্রহণে এক প্রীতি ফুটবল ম্যাচ আয়োজিত হয়।

আজ ১৫ ডিসেম্বর (বুধবার) কুমিল্লার কোটবাড়ীতে অবস্থিত কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের মাঠে অনুষ্ঠিত এ ম্যাচে উপস্থিত ছিলেন প্রায় ৪০০ অভিবাসী কর্মী, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস এবং কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও টিটিসির বিভিন্ন ট্রেডের প্রশিক্ষণার্থীবৃন্দ।

কুমিল্লা জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক দেবব্রত ঘোষ বিদেশগামী কর্মীদের টিমের পক্ষে এবং কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মোঃ কামরুজ্জামান বিদেশ ফেরত কর্মীদের পক্ষে টিম পরিচালনা করেন। বিকাল ৩টায় শুরু হয়ে খেলাটি সাড়ে ৪টায় শেষ হয়। খেলার প্রথমার্দ্ধে কোন পক্ষ গোল করতে সক্ষম হয়নি। খেলার প্রথম ভাগে বিদেশগামী কর্মীদের টিমের পক্ষে সৌদি আরবগামী মোঃ আসলাম হোসেন একটি অংশ শেষ ভাগে মোঃ জামাল আরেকটি গোলটি করে বিদেশগামীরা বিজয়ী হয়।

সহকারী পরিচালক দেবব্রত ঘোষ জানান, অভিবাসী কর্মী ও তাদের পরিবারের সদস্যদের অধিকার প্রতিষ্ঠা, নিরাপত্তা ও কল্যাণ নিশ্চিতকরণ, নিরাপদ অভিবাসন, প্রত্যাবর্তন এবং পুনরেকত্রীকরণ কার্যক্রমে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করে তাদের মর্যাদা ও সম্মান আনয়ন করায় এ দিবস পালনের মূল উদ্দেশ্য। তিনি আরও বলেন, ক্ষনিক বিনোদন এবং আনন্দ দেওয়ার জন্য আমরা বিদেশগামী এবং বিদেশ ফেরত কর্মীদের অংশগ্রহণে প্রীতি ফুটবল ম্যাচ আয়োজন করেছি।

অধ্যক্ষ মোঃ কামরুজ্জামান বলেন, অভিবাসী কর্মীদের দেশের অর্থনীতিতে অসামান্য অবদানের কথা মাথায় রেখে আমরা এ ফুটবল ম্যাচের আয়োজন করেছি। সঠিক প্রশিক্ষণের মাধ্যমে নৈতিক অভিবাসন নিশ্চিত করতে আমরা বদ্ধপরিকর।

Helvetas Bangladesh’র সিমস (SIMS) প্রকল্প বাস্তবায়নকারী RMMRU, CCDA, BNWLA এ ফুটবল ম্যাচ আয়োজনে সহযোগিতা প্রদান করে।

আর পড়তে পারেন