শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ভবন নির্মাণ বিধি অমান্য করে বরুড়ায় ৫ তলার অনুমোদন নিয়ে ৬ষ্ঠ তলা ভবন নির্মাণ

আজকের কুমিল্লা ডট কম :
মে ১৭, ২০১৯
news-image

স্টাফ রির্পোটার:

কুমিল্লার বরুড়ায় ভবন নির্মাণ বিধি অমান্য করে ৫ তলার অনুমোদন নিয়ে অবৈধভাবে ৬ষ্ঠ তলা বিশিষ্ট ভবন নির্মাণের অভিযোগ পাওয়া গেছে।

জানা যায়, বরুড়া উপজেলার পৌরসভার তলাগ্রামের আক্কাস আলী মোল্লার ছেলে ও মোল্লা ইলেক্ট্রিক এর স্বত্বাধিকারী রহম আলী মোল্ল কে তলাগ্রাম ২ নং ওয়ার্ডের দাগ নং-৭৫০/১০৮৫ খতিয়ান নং- ৬২০ জে.এল নং-১২৯ তলাগ্রাম মৌজায় অবস্থিত জমিতে পৌরসভা কর্তৃপক্ষ ৫ম তলা ভবনের অনুমতি প্রদান করে। উক্ত ভবন নির্মানে ৭ টি শত জুড়ে দেয় পৌরসভা কর্তৃপক্ষ। প্রভাবশালী মহলের ক্ষমতাকে কাজে লাগিয়ে ৫ম তলা ভবনের অনুমোদন নিয়ে শর্ত ও ভবন নির্মাণ বিধি অম্যান্য করে অবৈধভাবে ৬ষ্ঠ তলা ভবন নির্মাণ করে রহম আলী মোল্লা। বর্তমানে ভবনের মূলকাজ শেষের দিকে। এখন ভবনের ভেতর ও বাহিরে আস্তরের কাজ চলছে।

এ ব্যাপারে ভবনের মালিক রহম আলী মোল্লার কাছে জানতে চাইলে, তিনি জানান আমি ৫ম তলা ভবনের অনুমতি নিয়েছি। পৌরসভা কর্তৃপক্ষ আপত্তি জানালে অতিরিক্ত এক তলা ভেঙ্গে ফেলবো বলে তিনি জানান।

এ বিষয়ে বরুড়া পৌরসভা প্রকৌশলী মনিরুজ্জামান বলেন, আমরা রহম আলী মোল্লাকে ৫ম তলা ভবন নির্মাণের অনুমতি দিয়েছি। ৫ম তলা ভবনের অনুমতি নিয়ে ৬ষ্ঠ তলা ভবন নির্মাণের প্রমাণ পাওয়া গেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আর পড়তে পারেন