রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লার মুরাদনগরে ফেসবুকে পোস্ট দিয়ে শিয়ালের মাংস বিক্রি

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১৫, ২০২২
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

কুমিল্লার মুরাদনগরে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে প্রচারণা চালিয়ে শিয়ালের মাংস বিক্রির অভিযোগ পাওয়া গেছে। উপজেলার কাজিয়াতল গ্রামের কয়েকজন যুবক মিলে এমন কাণ্ড করেছেন বলে স্থানীয়রা জানান।

ইতোমধ্যে শিয়ালের মাংস বিক্রির ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপকভাবে ভাইরাল হয়। এ নিয়ে মুরাদনগর উপজেলা বন বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল মতিন বাদী হয়ে ৪ জনকে আসামি করে মুরাদনগর থানায় একটি মামলা দায়ের করেছেন।

সোমবার এসব তথ্য নিশ্চিত করেছেন মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাশিম।

মামলায় অভিযুক্তরা হলেন- কাজিয়াতল গ্রামের মৃত আব্দুর রশিদের পুত্র মো. আলমগীর হোসেন (৫৫), মৃত খোকন মিয়ার পুত্র শফিকুল ইসলাম (৪০), মৃত সফিকুল ইসলামের পুত্র সাইফুল ইসলাম (২৬), মোস্তফা মিয়ার পুত্র জাহাঙ্গীর হোসেন (২৫)।

বন কর্মকর্তা আবদুল মতিন বলেন, গত বৃহস্পতিবার উপজেলার দারোরা ইউনিয়নের কাজিয়াতল গ্রামের হাছান মার্কেটে শিয়াল জবাই করে পাঁচশ টাকা কেজি দরে মাংস বিক্রি করেন স্থানীয় একদল যুবক। ক্রেতা পাওয়ার জন্য শফিকুল ইসলাম নামের একজন যুবক তার ফেসবুক আইডিতে শিয়ালের মাংস কাটার ছবিসহ মোবাইল নম্বরও দিয়েছেন। সেই নাম্বারে যোগাযোগ করা হলে তিনি বলেন, শিয়ালের মাংস ডিপ ফ্রিজে রাখা আছে।

কাজিয়াতল হাছান মার্কেটে এসে ফোন দিলে আপনাকে রিসিভ করা হবে। আমরা এলাকায় খোঁজ নিয়ে জানতে পারি, ফাঁদ পেতে কিংবা ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে তারা শেয়াল ধরে জবাই করে; যা আইনবিরোধী কাজ। নানা রোগের ওষুধ হিসেবে প্রচারণা চালিয়ে জবাই করা শিয়ালের মাংস বিক্রি করা হয়।

আর পড়তে পারেন