রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লার শাসনগাছা থেকে হত্যা মামলার ২ আসামী গ্রেফতার

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ২৬, ২০২৩
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লা নগরী থেতে ইব্রাহীম হাসান উরফে ইবু (২৩) হত্যা মামলার ২ আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব-১১।

গ্রেফতারকৃতরা হলেন, কুমিল্লার চম্পকনগরের (সাতরা) রশিদ মিয়ার ছেলে রানা (২৩) এবং ফজলু মিয়ার ছেলে মোঃ রমজান (৩৫)।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) কুমিল্লা র‌্যাব-১১, সিপিসি-২ এর কোম্পানী অধিনায়ক স্কোয়াড্রন লীডার এ কে এম মুনিরুল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

র‌্যাব জানায়, ২২ সেপ্টেম্বর বিকাল আনুমানিক ৫টার সময় আড়াইওড়া ভোলানগর এলাকা হতে পুলিশ একটি অর্ধগলিত লাশ উদ্ধার করে। পরবর্তীতে ভিকটিমের পরিবার কর্তৃক ভিকটিমের লাশ শনাক্ত হয় এবং ভিকটিমের পরিচয় ইব্রাহীম হাসান উরফে ইবু (২৩)। সে চম্পকনগরের (সাতরা পশ্চিম পাড়া) মোঃ রুবেল মিয়ার ছেলে।

এরই প্রেক্ষিতে ভিকটিমের স্ত্রী মোসাঃ মরিয়ম আক্তার (২১) বাদী হয়ে ৪ জন আসামীসহ অজ্ঞাতনামা ৩/৪ জনের বিরুদ্ধে কুমিল্লা জেলার কোতয়ালী মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, ভিকটিম পেশায় একজন ইজিবাইক চালক এবং ভিকটিমের সাথে গ্রেফতারকৃত আসামীসহ অন্যান্য আসামীদের সাথে বিভিন্ন বিষয় নিয়ে মনোমানিল্য চলমান ছিল। গত ১৪ তারিখ রাতে ভিকটিম বাড়ি থেকে বের হয়ে যায়। এসময় ভিকটিমের স্ত্রী তাকে কোথায় যাচ্ছে জিজ্ঞাসা করলে ভিকটিম জানায় তার গ্রেফতারকৃত আসামী রমজান, রানাসহ অন্য দুই আসামীর সাথে কিছু কাজ আছে। ঐ রাতে ভিকটিম বাড়িতে ফিরে না আসলে ভিকটিমের স্ত্রী সকল আত্মীয় স্বজনদের বাড়িসহ সম্ভাব্য অন্যান্য স্থানে খোজাখুজি করে ভিকটিমকে খুজে পায় না। পরবর্তীতে ভিকটিমের স্ত্রী গ্রেফতারকৃত আসামী রমজান ও রানাসহ অন্য দুই আসামীকেও জিজ্ঞাসা করলে তারা ভিকটিমের কোন খোজ জানে না মর্মে ভিকটিমের স্ত্রীকে অবহিত করে। অতঃপর ২২ তারিখে লোক মারফত পাওয়া তথ্যের ভিত্তিতে ভিকটিমের স্ত্রী উদ্ধারকৃত ভিকটিমের অর্ধগলিত লাশ শনাক্ত করে।

এরই ধারাবাহিকতায় গত ২৫ সেপ্টেম্বর রাত আনুমানিক ২ টা ২০ মিনিটে বিশেষ অভিযান পরিচালনা করে শাসনগাছা এলাকা থেকে এজাহারনামীয় ২ আসামীকে গ্রেফতার করে র‌্যাব-১১, সিপিসি-২ এর সদস্যরা।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কুমিল্লা জেলার কোতয়ালী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

আর পড়তে পারেন