শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় ইউপি সচিবের অনুপস্থিতি ভোগান্তিতে ১৩ গ্রামের মানুষ

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১, ২০১৯
news-image

 

মাহবুব আলম আরিফ, মুরাদনগর প্রতিনিধিঃ
কুমিল্লার মুরাদনগর উপজেলার ১২নং রামচন্দ্রপুর (উত্তর) ইউনিয়ন পরিষদের সচিব ছাইয়েদুল কবির সপ্তাহে ৩ থেকে ৪ দিন কর্মস্থলে অনুপস্থিত থাকলেও বিষয়টি যেন দেখার কেউ নেই। ফলে সব ধরনের সেবা থেকে বঞ্চিত হচ্ছেন ইউনিয়নের ১৩টি গ্রামের সাধারণ মানুষ।
সরেজমিনে গিয়ে জানা যায়, গত একবছরেরও বেশি সময় ধরে সপ্তাহের রবিবার ও বুধবার কর্মস্থলে আসেন ইউপি সচিব ছাইয়েদুল কবির তাও আবার সকাল ১১ থেকে দুপুর ১টা পর্যন্ত বসেন অফিসে। অফিস বাউন্ডারিতে জাতীয় পতাকা উড়ে না কর্মদিবস কিংবা জাতীয় কোন দিবসেও। তার অনুপস্থিতির কারণে ইউনিয়ন ডিজিটাল সেন্টারের সেবাও রয়েছে বন্ধ।

ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা জাহাঙ্গীর অলম বলেন, আমাদের ইউপি সচিব ছাইয়েদুল কবির সাহেবের কাছে ইউনিয়ন পরিষদের সকল রুমে চাবি থাকে। উনি সপ্তাহে দুই একদিন আসেন তাও আবার উনার মন মতো। রুমের চাবি না থাকার কারণে ডিজিটাল সেন্টারের সকল কর্যক্রম বর্তমানে বন্ধ রয়েছে।
ভিবিন্ন গ্রাম থেকে সেবা নিতে এসে সচিবের অনুপস্থিতির কারণে ভোগান্তিতে পড়া ভূক্তভোগীরা জানান, প্রতিদিন শত শত মানুষ সেবা নিতে এসে সচিবকে না পেয়ে চলে যান। আর বহু কষ্টে পাওয়া গেলেও ঠিক মতো কাজ করে দেন না। জন্মনিবন্ধনের বিনিময় ৫০০ থেকে ১ হাজার টাকা নেন কিন্তু টাকার কোন রশিদ দেন না। টাকার রশিদ চাইলে ধমক দিয়ে মারধর করতে আসেন।

ইউপি সচিব ছাইয়েদুল কবিরকে সরেজমিনে না পেয়ে মুঠো ফোনে যোগাযোগ করলে তিনি সকল অভিযোগ অস্বীকার করেন, আমি ঠিক মতোই অফিস করি বলে ফোনের লাইনটি কেটে দেন।

তবে ছাইয়েদুল কবিরের কর্মস্থলে না থাকা ও যথাসময়ে অফিসে না আসার সত্যতা স্বীকার করে ইউপি চেয়ারম্যান ছফু মিয়া সরকার বলেন, সঠিক ভাবে অফিস করার জন্য আমি ছাইয়েদুলকে বহু বার বলেছি কিন্তু সে আমার কোন কথাই শুনে না। বর্তমানে আমি তার বিরুদ্ধে উপরমহলে একটি লিখিত অভিযোগ দিয়েছি দেখি কি হয়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মিতু মরিয়ম বলেন, ইউপি সচিব ছাইয়েদুল কবিরের কর্মস্থলে অনুপস্থিতির বিষয় টি আমার জানা নেই। যদি লিখিত কোন অভিযোগ পাই তবে তার বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।

আর পড়তে পারেন