সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় কর্মসংস্থান ও জনশক্তি অফিসে অভিবাসী সততা স্টোর উদ্বোধন

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ১২, ২০২২
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লায় অভিবাসী সততা স্টোর উদ্বোধন করলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপসচিব একেএম শরীফুল আলম সিদ্দিকী।

শনিবার (১২ ফেব্রুয়ারি) কুমিল্লা জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের নিচ তলায় অভিবাসী সততা স্টোরের উদ্বোধন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, কুমিল্লা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মোঃ কামরুজ্জামান, কুমিল্লা জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক দেবব্রত ঘোষ, অভিবাসী তথ্য কেন্দ্র বাংলাদেশের কাউন্সেলর মোঃ ইকবাল হোসেন, মোঃ গোলাম মোস্তফা, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং ১০০ জন অভিবাসী পরিবারের সদস্যবৃন্দ।

প্রধান অতিথি একেএম শরীফুল আলম সিদ্দিকী বলেন, ‘অভিবাসী সততা স্টোর’-এর মূল উদ্দেশ্য হলো- বিবেক জাগ্রত করা, সৎভাবে চলার অনুশীলন করা। এখানে বিক্রেতা নেই। এই দোকানের প্রকৃত ক্রেতা-বিক্রেতা হলো- বিবেক, নৈতিকতা, সততা, চরিত্র, মনুষ্যত্ব ও সর্বোপরি সত্যিকারের মানুষ হওয়ার সিঁড়িতে আরোহণ। কুমিল্লার মানুষ যেহেতু সবচেয়ে বেশি বিদেশ যায়, তাই তাদের সততা ও নৈতিকতার চর্চা বিদেশে দেশে ভাবমূর্তি উজ্জ্বল করবে।

কুমিল্লা জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক দেবব্রত ঘোষ জানান, দূর-দুরান্ত থেকে আসা বিদেশগনেচ্ছু, বিদেশগামী এবং বিদেশ ফেরত কর্মীগণের সাময়িক প্রয়োজন মেটাতে এবং সততা ও নৈতিকতা শেখাতে এমন উদ্যোগ নিয়েছি। সততা স্টোর মূলত অভিবাসীদের জন্য সততা, শৃংখলা ও নৈতিকতার প্রশিক্ষণকেন্দ্র। সেবাগ্রহীতাবৃন্দ সততা স্টোর থেকে পণ্য কিনে নির্ধারিত মূল্য নিজেই ক্যাশে রাখতে পারবে। এতে তাদের মনের মধ্যে সততার বীজ বপণ হবে যা প্রবাসে সামাজিক ও কর্মজীবনে সততার আলোকরশ্মি ছড়াবে।

কুমিল্লা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মোঃ কামরুজ্জামান কুমিল্লা জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের এমন ব্যতিক্রমী উদ্যোগের প্রশংসা করেন এবং সকলের আন্তরিক প্রচেষ্টা ও সহযোগিতায় কার্যক্রমটি একটি দৃষ্টান্ত স্থাপন করতে সক্ষম হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

আর পড়তে পারেন