বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় চায়ের কাপে নির্বাচনী ঝড়

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ২, ২০১৮
news-image

 

সেলিম সজীবঃ
কুমিল্লায় উচ্চ মাত্রার মাদক ব্যাবসা, সন্ত্রাসবাদ, থানায় মামলা কিংবা বিভিন্ন অপরাধ নিয়ে চায়ের স্টলে যে আলোচনা ইস্যু ছিল এসববের তর্ক বিতর্কের মধ্যেই চলে এসেছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আমেজ। এলাকার সর্বত্রই জাতীয় সংসদ নির্বাচনের বিষয় নিয়ে চায়ের কাপে ঝড় উঠতে শুরু করেছে। শুরু হয়েছে নানামুখী বিশ্লেষণ।

নির্বাচন হবে তো? হলে সবার অংশগ্রহন। নির্বাচনকালীন সরকার ব্যবস্থা। খালেদা জিয়ার মুক্তি, বিএনপির আন্দোলন। ক্ষমতাসীনদের কারো করো আস্ফালন । যখন এসব বিষয়ের এলাকার প্রত্যেকটি চায়ের কাপে ঝড় উঠে ,ঠিক এমনই একটি সময়ে বিএনপির ৭ থেকে সরে এসে নির্বাচনে অংশগ্রহণ চায়ের কাপে এনে দিয়েছে নতুন মাত্রার ঝড় ।

যারা রাজনীতি পর্যবেক্ষন করেন তাদের মন্তব্য হলো এবারের নির্বাচন যেমন আওয়ামী লীগের জন্য ক্ষমতার মসনদ অক্ষুন্ন রাখার চ্যালেঞ্জ। তেমনিভাবে বিএনপির জন্য তাদের অস্তিত্বের প্রশ্ন। কেউ কাউকে ছাড় দেবেনা। ফলে ভয়াবহ কিছু ঘটে যাবার শঙ্কা থেকেই যায়। বিএনপির ভেতরেও রয়েছে চাপা বিভেদ।
সাংগঠনিভাবে তারা অনেকটাই এলোমেলো। তবে এখন সেসব চাপা রেখে নির্বাচনে অংশগ্রহণকে আন্দোলনের অংশ করার দিকেই তাদের নজর। নির্বাচনের বিষয় নিয়ে কুমিল্লায়, শিক্ষক ব্যাংকার সহ বিভিন্ন পেশাজীবী মানুষের সাথে আলাপকালে তারা বলেন সামনের দিনগুলো খুব সুখকর হবে বলে মনে হয়না। অনেক কাঠখড় পোড়াতে হবে। তবে ক্ষমতার পালা বদলও মসৃন হবেনা।

ফলে শঙ্কা রয়েছে সংঘাতের। তবে তাদের ইসির উপর চরম আস্থার আছে যে তা অস্বীকার করেনি। তাদের মূল আকাঙ্খা লেভেল পে¬য়িং ফিল্ড । তাদের কারো কারো মন্তব্য শেষ পর্যন্ত পরিস্থিতি এমন গড়াতে পারে নয় আওয়ামী লীগ কিংবা বিএনপি।

আর পড়তে পারেন