বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে চান্স পেল রিকশা চালক মোহন

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২২, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টারঃ
পঞ্চম শ্রেণিতে পড়ার সময়ই বাবার সঙ্গে রিকশা চালানো শুরু করেন মোহন মিয়া। পরিবারের ভরণ-পোষণের পাশাপাশি নিজের ও বোনের লেখাপড়ার খরচ চালানোর দায়িত্ব কাঁধে তুলে নেন তিনি। এভাবেই এসএসসি-এইচএসসি পরীক্ষায় ভালো ফলাফলের পাশাপাশি সাফল্যের সঙ্গে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে চান্স পান মোহন। মোহন মিয়ার বাড়ি নরসিংদি জেলায়। সে বর্তমানে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের হোস্টেলে থাকছেন।

বিশ্ববিদ্যালয়ের ব্যয় বহন করা সম্ভব না তার পরিবারের পক্ষে। তাই অনেকটা ভেস্তে যেতে বসেছিল মোহনের স্বপ্নটা। ঠিক এমন সময় তার পাশে এসে দাঁড়ালেন পুলিশ সুপার (কুমিল্লা দক্ষিণের অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে  কর্মরত) মো. আবদুল্লাহ আল মামুন। দায়িত্ব নিলেন সহায়-সম্বলহীন ছেলেটির পড়াশোনার।

মোহন মিয়া বলেন, দরিদ্র বাবা-মায়ের সংসারে আমি মেঝো সন্তান। পঞ্চম শ্রেণিতে পড়ার সময়ই পরিবারের দায়িত্ব নিতে হয়। রিকশা চালানোর পাশাপাশি টিউশনি করে পড়াশোনা করেছি। কিন্তু বিশ্ববিদ্যালয়ের খরচ তো আর এভাবে চালানো সম্ভব না। আমার মতো অসহায় মানুষের কথা ভাবায় এএসপি স্যারের কাছি আমি ও আমার পরিবার কৃতজ্ঞ।

পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুন বলেন, এটা কোনো সাহায্য নয়, আমাদের মানবিক দায়বদ্ধতা। সেই দায়বদ্ধতা থেকেই মেধাবী মোহনের জন্য কিছু করার চেষ্টা করছি। আমার বিশ্বাস মোহনের একদিন সফল হবে।

আর পড়তে পারেন