শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা মহানগরীতে ‘এগিয়ে যাচ্ছে বাংলাদেশ’ শীর্ষক প্রচার কার্যক্রম অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ৩১, ২০২১
news-image

ডেস্ক রিপোর্ট:

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়াধীন গণযোগাযোগ অধিদপ্তর দেশব্যাপী সারা বছর গ্রামীণ জনগোষ্ঠীর উন্নয়নে প্রচার ও গণসচেতনতামূলক বিভিন্ন অনুষ্ঠান আয়োজন করে আসছে। এর মধ্যে রয়েছে উন্নয়ন তথ্য সংবলিত ভ্রাম্যমান চলচ্চিত্র প্রদর্শন, লিফলেট বিতরণ, কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ। ‘গ্রামীণ জনগোষ্ঠীর উন্নয়নে প্রচার কার্যক্রম শক্তিশালীকরণ” শীর্ষক প্রকল্পের অধীনে এসব কার্যক্রম বাস্তবায়িত হচ্ছে।

এ প্রকল্পের আওতায় দেশের ৯ হাজার ৫ শত ইউনিয়ন/ওয়ার্ড পর্যায়ের ১৯ হাজার জনবহুল স্থানে উন্নয়নমূলক ভ্রাম্যমান চলচ্চিত্র প্রদর্শিত হচ্ছে। এর অংশ হিসেবে কুমিল্লা সিটি কর্পোরেশনের ঢুলিপাড়া ও টাউন হল মাঠে উন্নয়ন তথ্য সংবলিত ভ্রাম্যমান চলচ্চিত্র প্রদর্শন, লিপলেট বিতরণ, কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ প্রভৃতি কার্যক্রম নিয়ে “এগিয়ে যাচ্ছে বাংলাদেশ” শীর্ষক প্রচার কার্যক্রম অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে কর্ণফুলি টানেল, মেট্টোরেল প্রকল্প, পদ্মা সেতু, পদ্ম সেতুর সংযোগ সড়ক, পতেঙ্গা সমুদ্র সৈকত, নারীর ক্ষমতায়ন, পূর্বাচল প্রকল্প, এক্সপ্রেসওয়ে, করোনা ভাইরাস প্রতিরোধে সুরক্ষা ব্যবস্থা, স্বাস্থ্যবিধি পালনের গুরুত্ব, টিকা গ্রহণসহ চলমান মেঘা প্রকল্প বিষয়ে প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

‘গ্রামীণ জনগোষ্ঠীর উন্নয়নে প্রচার কার্যক্রম শক্তিশালীকরণ” প্রকল্পের প্রকল্প পরিচালক মোহাম্মদ ওমর ফারুক দেওয়ান এসব কার্যক্রম পরিদর্শন, অতিথির বক্তব্য প্রদান এবং কুইজ বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। এ সময় কুমিল্লা জেলা তথ্য অফিসের সিনিয়র তথ্য অফিসার মোহাম্মদ নূরুল হক এবং সহকারী তথ্য অফিসার মোঃ দেলোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রকল্প পরিচালক বর্তমান সরকারের গৃহিত ও সম্পাদিত বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড তুলে ধরেন। তিনি বলেন, সরকার যেসব মেঘা প্রকল্প বাস্তবায়ন করছে সেগুলো সম্পূর্ণ হলে দেশ মধ্যম আয়ের দেশে পৌছে যাবে। জনসাধারণকে স্বাস্থ্যবিধি পালনে আহবান জানিয়ে তিনি বলেন, সরকার বিনামূল্যে দেশের সব নাগরিকের জন্য করোনা টিকার ব্যবস্থা করেছে। সকলকে নির্দিষ্ট কেন্দ্র গিয়ে টিকা নিতে হবে। টিকা নেওয়ার পরেও স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে। টিকা সার্টিফিকেটের গুরুত্ব তুলে ধরে তিনি বলেন, এ সার্টিফিকেট হজে যেতে, বিদেশ যেতে প্রয়োজন হবে। পরে তিনি কুইজ বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন।

উল্লেখ্য, ‘গ্রামীণ জনগোষ্ঠীর উন্নয়নে প্রচার কার্যক্রম শক্তিশালীকরণ” প্রকল্পের আওতায় কুমিল্লা জেলায় ৩০৬টি স্থানে প্রচার কার্যক্রম অনুষ্ঠান আয়োজনের ব্যবস্থা রয়েছে।

আর পড়তে পারেন