রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সীমান্ত দিয়ে অবৈধ অস্ত্র দেশে প্রবেশরোধে সতর্ক রয়েছেন বিজিবি: বিজিবি মহাপরিচালক

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ৩১, ২০২৩
news-image

 

স্টাফ রিপোর্টার:

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান, বিএএম, এনডিসি, পিএসসি বিজিবি’র কুমিল্লা সেক্টরের আওতাধীন কুমিল্লা এবং ফেনী ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকা পরিদর্শন করেছেন।

বিজিবি মহাপরিচালক আজ বৃহস্পতিবার  সকালে  বিজিবি’র বিভিন্ন ইউনিটের অপারেশনাল, প্রশিক্ষণ ও প্রশাসনিক কার্যক্রম পরিদর্শনের অংশ হিসেবে বিজিবি’র কুমিল্লা সেক্টর দপ্তর ও কুমিল্লা ব্যাটালিয়ন (১০ বিজিবি) এর ব্যাটালিয়ন সদর পরিদর্শন করেন। এসময় তিনি কোয়ার্টার গার্ডে সালাম গ্রহণ ও বৃক্ষরোপন করেন এবং সেক্টর কমান্ডারের ব্রিফিং গ্রহণ করেন। এরপর তিনি বিজিবি’র কুমিল্লা সেক্টরের সকল পর্যায়ের অফিসার ও সৈনিকদের সাথে মতবিনিময় করেন এবং অপারেশনাল, প্রশিক্ষণ ও প্রশাসনিক বিষয়ে বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন।

বৃহস্পতিবার বেলা ১২টার দিকে কুমিল্লা বিবিরবাজার সীমান্ত পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান। এ সময় তিনি বলেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সীমান্ত দিয়ে যেন অবৈধ অস্ত্র দেশে প্রবেশ করতে না পারে সে জন্য সতর্ক রয়েছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। এ ছাড়া মাদক ও চোরাচালান বন্ধে আগের থেকেও বেশি সক্রিয় বাহিনী।

ব্যাটালিয়ন পরিদর্শন শেষে বিজিবি মহাপরিচালক বিবিরবাজার বিওপি এবং বিবিরবাজার আইসিপি পরিদর্শন করেন। তিনি বিবিরবাজার আইসিপিতে পৌঁছালে বিএসএফ গোকুলনগর সেক্টরের ভারপ্রাপ্ত সেক্টর কমান্ডার রাজেশ সিং কানওয়ার তাঁকে ফুলেল শুভেচ্ছা ও অভ্যর্থনা জানান। বিজিবি মহাপরিচালক সেখানে উপস্থিত সকল পর্যায়ের বিএসএফ কর্মকর্তা ও বিএসএফ জওয়ানদের সাথে শুভেচ্ছা ও মতবিনিময় করেন।

এরপর বিজিবি মহাপরিচালক ফেনী ব্যাটালিয়ন (৪ বিজিবি) এর অধীনস্থ মজুমদারহাট বিওপি, বিলোনিয়া আইসিপি ও মুহুরীর চর পরিদর্শন করেন এবং সৈনিকদের সাথে মধ্যাহ্নভোজে অংশগ্রহণ করেন।

মহাপরিচালকের পরিদর্শনকালীন বিজিবি সদর দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, সরাইল রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেঃ জেনারেল মোহাম্মদ শহীদুল ইসলাম, কুমিল্লা সেক্টরের সেক্টর কমান্ডার কর্ণেল মোঃ শরিফুল ইসলাম মেরাজ  এবং কুমিল্লা ব্যাটালিয়ন (১০ বিজিবি) এর সিগন্যাল অধিনায়ক  লেঃ কর্নেল মোহাম্মদ নজরুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ এবং কুমিল্লা পুলিশ সুপার আব্দুল মান্নানসহ পুলিশের সিনিয়র কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আর পড়তে পারেন