রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা শহর আজ ভয়ের শহরে পরিণত হয়েছে, কথা বলার স্বাধীনতা নেই : মেয়র প্রার্থী তানিম

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২৩, ২০২৪
news-image

স্টাফ রিপোর্টার:

কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র পদে উপ-নির্বাচনের মেয়র প্রার্থী নুর উর রহমান মাহমুদ তানিম বলেছেন – ঐতিহ্যের শহর, শান্তির শহর, সংস্কৃতির শহর কুমিল্লার এখন কি অবস্থা আপনারা সবাই জানেন।এই শহর আজ ভয়ের শহরে পরিণত হয়েছে, কথা বলার স্বাধীনতা নেই। ন্যায্য কথা বললে কিংবা গঠনমূলক সমালোচনা করলে তাকে নানাভাবে হেনস্তা হতে হয়। পরিকল্পিতভাবে সিভিল সোসাইটি গড়ে উঠতে দেয়া হয়নি। তার পরিবর্তে পরিকল্পনাবিহীন উন্নয়ন কর্মকাণ্ড মানুষের জীবনে অভিশাপ হয়ে দেখা দিয়েছে। কতৃত্ববাদী নেতৃত্বের থাবায় ভিন্ন মতের সহাবস্থান আজ কল্পনাবিলাস মাত্র। সে যাইহোক অতীত নিয়ে কিছু বলতে চাইনা।আমি বিশ্বাস করি আপনি আচরি ধর্ম।

বৃহস্পতিবার ( ২২ ফেব্রুয়ারি) দুপুরে নগরীর একটু রেস্টুরেন্টে সংবাদকর্মীদের সাথে মত বিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তানিম আরো বলেন, আপনাদের সহযোগিতা এবং কুমিল্লার জনগণের সমর্থনে মহান আল্লাহ পাক যদি আমাকে কবুল করেন আমি এইটুকু বলতে পারি কুমিল্লা হবে ভালোবাসার শহর। এই শহরে ঘৃণার রাজনীতি, বিভেদের রাজনীতি থাকবেনা।আমরা এক সহনশীল পরমতসহিষ্ণু কুমিল্লা গড়বো ইনশাআল্লাহ। আমার সমালোচনা যে করবে আমি হাসিমুখে তার যুক্তি শুনবো, তার সাথে বসে চা খাবো।

তিনি বলেন, কিশোর অপরাধী এবং তাদের আশ্রয় দাতাদের চিহ্নিত করে তাদের সমূলে উৎপাটন করা হবে। সিটি কর্পোরেশন হবে সবার। এই নগর নিয়ে আমার অনেক স্বপ্ন, পরিকল্পনা আছে। আজকে স্বল্প সময়ে বিস্তারিত বলা সম্ভব নয়। কেউ বিভ্রান্ত হবেননা। এই নির্বাচন লুটেরা গোষ্ঠীর বিরুদ্ধে জনতার অধিকার আদায়ের নির্বাচন। এই নির্বাচন সামন্তবাদী মানসিকতার বিরুদ্ধে রাজনৈতিক নেতাকর্মীদের অধিকার ফিরিয়ে আনার নির্বাচন। এই নির্বাচন গণতান্ত্রিক পক্রিয়ায় তৃণমূল থেকে তিল তিল করে গড়ে উঠা রাজনৈতিক কর্মীদের রক্ষার নির্বাচন। এই নির্বাচন মানুষকে ভালোবাসার নির্বাচন। এই নির্বাচনে আমি শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যাবো ইনশাআল্লাহ।

আর পড়তে পারেন