শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুসিকের ১৭ নং ওয়ার্ড: অর্ন্তদ্বন্দ্বে জড়িয়ে দেবর-ভাবী এখন প্রার্থী

আজকের কুমিল্লা ডট কম :
মে ১, ২০২২
news-image

ইমতিয়াজ আহমেদ জিতু:
কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনের তফসিল ঘোষণার পূর্বে থেকেই আলোচনার কেন্দ্রে রয়েছে নগরীর ১৭ নং ওয়ার্ড। প্রয়াত প্যানেল মেয়র কুসিক কাউন্সিলর সৈয়দ মো: সোহেলের খুনের পর থেকেই এই ওয়ার্ড নিয়ে প্রতিনিয়ত নানা খবর বের হচ্ছে। এবার নির্বাচনকে ঘিরে বেশ উত্তপ্ত এই ওয়ার্ড।

প্রয়াত কাউন্সিলর সৈয়দ মো: সোহেলের স্ত্রী সৈয়দা শাহনাজ আক্তার রুনা ও সোহেলের পিএস হাবিবুর রহমান হাবিবের সাথে অর্ন্তকোন্দলে জড়িয়ে পড়েছে প্রয়াত সোহেলের ছোট ভাই সৈয়দ মো: রোমন। এখন প্রয়াত সোহেলের ঘরেই দুই প্রার্থী। ভাবী ও দেবর একে অপরের শত্রুুতে পরিণত হয়েছে। ত্রিমুখী দ্বন্দ্বে যে কোন সময়ে বড় ধরনের সংঘর্ষের আশংকা রয়েছে এই ওয়ার্ডে।

স্থানীয় একাধিক সূত্র নাম প্রকাশ না করার শর্তে জানান, প্রয়াত কাউন্সিলর সোহেলের রেখে যাওয়া অঢেল সম্পত্তি ও অর্থের হিসাব, অর্থের লেনদেন – দাবি দাওয়া এবং পিএস হাবিবকে অপসারণ করা না করা ইত্যাদি নিয়ে ভাবী ও দেবরের মধ্যে লড়াই চরমে। রোমন তার ভাবী রুনাকে বলেছিল- পিএস হাবিবকে সাথে না রাখার জন্য। কিন্তু রুনা তার স্বামীর দীর্ঘদিনের কর্মী হাবিবকে দূরে রাখতে চাননি। ফলে দেবর-ভাবীর মধ্যে বিরোধ এখন তুঙ্গে। প্রয়াত কাউন্সিলর সোহেলের স্ত্রী রুনা বিভিন্ন প্রচারণায় সহকর্মী হিসেবে সোহেলের পিএস হাবিবকেই রেখেছেন। বিভিন্ন এলাকায় ভোটের প্রচারণায় রুনা ও পিএস হাবিবকে এক সাথে দেখা যাচ্ছে। অপরদিকে সৈয়দ রোমনও বেশ জোরেসোরে নির্বাচনী প্রচারণায় মাঠে রয়েছেন।

স্থানীয় সূত্র জানায়, প্রয়াত কাউন্সিলর সোহেল জীবিত থাকাকালেই  তাঁর পিএস হাবিব ও ছোট ভাই রোমনের মধ্যে  বিরোধ ছিল। ওয়ার্ড যুবলীগের নেতৃত্বে হাবিব ও রোমন দুইজনই আসতে চেয়েছিল। সেই থেকেই দুইজনের মধ্যে দ্বন্দ্ব চলে আসছিল।  সোহেল হত্যার পর সেই দ্বন্দ্ব আরো জোরালো হয়েছে। এই ওয়ার্ডে একে অপরের  উপস্থিতি সহ্য করতে পারছে না। ফলে দ্বন্দ্ব যে কোন সময় বড় ধরণের সংঘর্ষে রূপ নিতে পারে।

অর্ন্তদ্বন্দ্ব বিষয়ে জানতে দেবর-ভাবীর মুঠোফোনে কল দিয়ে মুঠোফোন সংযোগে তাদের পাওয়া যায়নি।

এখন দেখা যাক- সোহেলের পরিবার কার পক্ষে যায়- ভাবী নাকি দেবর ? এই ওয়ার্ডে দেবর-ভাবী ছাড়াও কাউন্সিলর প্রার্থী হিসেবে আরো আছেন হানিফ মাহমুদ (জাপান আ’ লীগ শাখার সভাপতি) ও মোস্তফা কামাল (ওয়ার্ড আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক)।