বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুসিক নির্বাচন: ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের উদ্যোগে পোলিং এজেন্ট প্রশিক্ষণ

আজকের কুমিল্লা ডট কম :
জুন ১১, ২০২২
news-image

সালাহ উদ্দিন সোহেল:

ডেমোক্রেসি  ইন্টারন্যাশনালের  উদ্যোগে কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনের জন্য  দুইদিন ব্যাপি পোলিং এজেন্ট প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। দুই দিনে ১৭৫ জন পোলিং এজেন্টকে প্রশিক্ষণ দেওয়া হয়।

কুমিল্লা নগরীর ঝাউতলা এলাকার একটি রেস্টুরেন্টে শুক্রবার ও শনিবার দুইদিন ব্যাপি এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

শুক্রবার প্রশিক্ষণের উদ্বোধন করেন ডেমোক্রেসি  ইন্টারন্যাশনালের প্রধান ডানা এল ওল্ডস।  সমাপণী দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুসিক নির্বাচনের রির্টানিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী। এ সময় স্বাগত বক্তব্য রাখেন কুমিল্লার মাল্টিপার্টি  এ্যাডভোকেসি ফোরামের সভাপতি বদরুল হুদা জেনু।

পোলিং এজেন্ট প্রশিক্ষণ বিষয়ে কথা বলেন ডেমোক্রেসি  ইন্টারন্যাশনালের  ড. মো. আব্দুল আলীম। পোলিং এজেন্ট নিয়োগ, প্রয়োজনীয়  বিধি-বিধান, দায়-দায়িত্ব এবং অন্যান্য বিস্তারিত বিষয়ে উপস্থাপনা করেন ডেমোক্রেসি  ইন্টারন্যাশনালের  ড. মো. আব্দুল আলীম ও তানজিলা আক্তার তামান্না,  ইভিএমের কার্যপদ্ধতি (ভিডিও) বিষয়ে আলোচনা করেন ড. মো: আব্দুল আলীম ।  সমাপণী বক্তব্য রাখেন  ডেমোক্রেসি  ইন্টারন্যাশনালের  আবুল বাসার। এ সময় ডেমোক্রেসি ইনচার্জ মাসুদুর রহমানসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

প্রশিক্ষণের প্রথম দিনে মেয়র প্রার্থীদের পোলিং এজেন্ট এবং শেষ দিনে সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলরদের পোলিং এজেন্টদের প্রশিক্ষণ দেওয়া হয় ।

 

 

আর পড়তে পারেন