বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

চলছে সাকিবের ফেরার লড়াই

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১১, ২০১৯
news-image

স্পোর্টস ডেস্ক :

সাকিবের নিউজিল্যান্ডের বিপক্ষে খেলার কোনো সম্ভাবনা নেই বলে জানিয়েছেন বিসিবি ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান। তবে তাঁর আশা, মুশফিককে পাওয়া যাবে ক্রাইস্টচার্চ টেস্টে।

আঙুলের চোট থেকে এখনো পুরোপুরি সেরে ওঠেননি। পুনর্বাসনপ্রক্রিয়া চলছে। জিম করছেন, রানিং করছেন। বোলিংয়ের ড্রিলও করছেন। তবে সাকিব আল হাসান যে নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় টেস্ট খেলার মতো অবস্থায় নেই, সেটি আজ নিশ্চিত করেই জানিয়েছেন বিসিবি ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান।

মাঠে সাকিবের ফিরতে আরও কিছুদিন সময় লাগবে। কত সময় লাগবে সেটিও নির্দিষ্ট করে বললেন আকরাম, ‘আমরা মেডিকেলের যে রিপোর্ট পেয়েছি তাতে আগামী ২০ মার্চের আগে সে ফিরতে পারবে না। এর পর অনুশীলন শুরু করবে। পরে দেখা যাবে তিনি কী অবস্থায় থাকে। নিউজিল্যান্ডে যাওয়ার কোনো সম্ভাবনা নেই তার।’

নিউজিল্যান্ডে যদি যেতে না পারেন, তবে সাকিব আইপিএল দিয়ে ফিরবেন কি না, সে প্রশ্নও এসে যাচ্ছে। ঢাকা প্রিমিয়ার লিগে কোনো দলে খেলবেন কি না, সিসিডিএম জানাতে পারেনি। আবার মে মাসে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের আগে বাংলাদেশের কোনো খেলাও নেই। এ মাসের শেষ দিকে শুরু আইপিএল দিয়েই হয়তো ফিরবেন সাকিব। বিশ্বকাপের আগে নিজেকে তৈরি করতে ভীষণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ভারতের এই টুর্নামেন্ট কাজে লাগানোর চেষ্টা করবেন তিনি।

নিউজিল্যান্ডের বিপক্ষে সাকিবকে পাওয়ার আশা কমই ছিল। কিন্তু মুশফিকুর রহিমকে কি পাওয়া যাবে শনিবার থেকে শুরু ক্রাইস্টচার্চ টেস্ট থেকে? আকরামের আশা, বাংলাদেশ দলের এই অভিজ্ঞ ব্যাটসম্যানকে পাওয়া যাবে সিরিজের শেষ টেস্টে, ‘মুশফিক সেরে উঠছে। তবে সে খেলবে কি না সেটা টেস্টের দুই-তিন দিন আগে বলা যাবে। আমরা আশা করছি, মুশফিক তৃতীয় টেস্টে খেলবে।’

আর পড়তে পারেন