সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চাঁদপুরে নকল জর্দার কারখানায় অভিযান: ৩ লক্ষ টাকা জরিমানা

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ৭, ২০২৩
news-image

 

মাসুদ হোসেন, চাঁদপুরঃ
অবৈধভাবে নকল ও ভেজাল জর্দার কারখানায় অভিযান পরিচালনা করেছেন চাঁদপুর জেলা গোয়েন্দা পুলিশ।

সোমবার (৭ আগষ্ট) বিকেলে চাঁদপুর সদর উপজেলার ৫নং রামপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ড সকদি পাঁচগাঁও গ্রামে পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, বিপিএম, পিপিএম এর দিক নির্দেশনায় জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) এর এস আই মাজহারুল হক ও সঙ্গীয় ফোর্সসহ গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করা হয়।

আব্দুল মজিদ মিজির বাড়ীর আজাদ মিয়ার ঘরে বিশেষ অভিযান পরিচালনা করে অবৈধভাবে বিভিন্ন কোম্পানীর স্টীকার ব্যবহার করে ভেজাল জর্দ্দা তৈরির কারখানা হতে ৪ বস্তা নকল হাকিমপুরী জর্দ্দা, ৪ বস্তা আজাদ হাকিম পাতা, ৪ বস্তা আকিজ জর্দ্দা, তামাকের গুড়া ৫ বস্তা, অটো প্যাকিং মেশিন ২টি, কোটা জরাই মেশিন ১টি, কোটা কাটিং মেশিন ৬টিসহ ইত্যাদি সরঞ্জামাদি জব্দ করা হয়।

এসময় মজিদ মিজির ছেলে কারখানার মালিক আজাদ মিজির ভাই রিপন মিজি (৩৫) কে ভ্রাম্যমান আদালত ৩ লক্ষ টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের সশ্রম কারাদণ্ড প্রদান করেন। পরবর্তীতে ভ্রাম্যমান আদালত উক্ত অবৈধ কারখানাটি সিলগালা করে দেন। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন চাঁদপুর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্টেট মোঃ হেদায়েত উল্যাহ।

জানা যায়, সম্প্রতি নকল জর্দার কারখানার মালিক আজাদ চট্টগ্রামে তার একটি অবৈধ জর্দার কারখানা ছিল। সেখানকার ভ্রাম্যমাণ আদালত বিপুল পরিমাণ অবৈধ জর্দা জব্দসহ কারখানাটি সিলগালা করে দেয়। অবশেষে সে আজাদ তার গ্রামের বাড়ি রামপুর ইউনিয়নে অবৈধ জর্দার কারখানা দিয়ে ব্যবসা পরিচালনা করে আসছে। আর নকল এই হাকিমপুরি জর্দা চাঁদপুরের বিভিন্ন বাজারে বিক্রি করে থাকেন আজাদ।

এ বিষয়ে চাঁদপুর পুলিশ সুপার জানিয়েছেন, প্রতিনিয়ত নকল, ভেজাল মজুদদারীদের বিরুদ্ধে পুলিশি অভিযান অব্যাহত থাকবে। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। এসময় রামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আল মামুন পাটওয়ারীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

আর পড়তে পারেন