শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

চান্দিনার বাড়েরা ইউপি মেম্বারসহ ৫ জনের বিরুদ্ধে মামলা, গ্রেফতার ১

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ১৩, ২০২০
news-image

শরীফুল ইসলাম, চান্দিনাঃ

কুমিল্লার চান্দিনা উপজেলার বাড়েরা ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ড মেম্বার মো. আবদুল মতিনসহ ৫ জনের বিরুদ্ধে মামলা হয়। মঙ্গলবার (১৩ অক্টোবর) ওই ওয়ার্ডের বাসিন্দা মো. মনিরুল ইসলাম এর স্ত্রী আয়েশা বেগম বাদি হয়ে ইউপি মেম্বারকে প্রধান আসামী করে চান্দিনা থানায় ওই মামলা দায়ের করেন।

মামলার অপর আসামীরা হলো- বাড়েরা গ্রামের মৃত আব্দুল কাদেরের ছেলে আবুল হোসেন, আবুল হোসেনের ছেলে মজিবুর রহমান, স্ত্রী ফিরোজা বেগম, ও মৃত রমিজ উদ্দিনের ছেলে মনির হোসেন।

চান্দিনা থানা পুলিশ অভিযান চালিয়ে মৃত আব্দুল কাদেরের ছেলে আবুল হোসেন (৪৫) কে গ্রেফতার করে। ইউপি মেম্বার মো. আবদুল মতিনসহ অপর আসামীরা পলাতক রয়েছে।

মামলার বাদি আয়েশা বেগম জানান, তার দেবর আবুল হোসেন এর সাথে দীর্ঘদিন ধরে তাদের জমি সংক্রান্ত বিরোধ রয়েছে। রবিবার (১১ অক্টোবর) বিকালে আবুল হোসেন লোকজন নিয়ে তাদের ক্রয়ক্রিত বসত ভিটি দখলের জন্য অবৈধভাবে বেড়া দিয়েছিলো। তার স্বামী ও ছেলেরা এসময় আবুল হোসেনকে বাঁধা দিলে ইউপি মেম্বার মো. আবদুল মতিন এর নেতৃত্বে সশস্ত্র সন্ত্রাসীরা তাদের উপর হামলা করে। এসময় তারা রড, কুড়াল ও লাঠি দিয়ে তার স্বামী ও ২ ছেলেকে এলোপাথারি মারধর করে। এতে তার স্বামী মো. মনিরুল ইসলাম গুরুতর আহত হয়।

মামলার এজাহারে উল্লেখ করা হয়- আসামীরা তাদের বসত ঘরে হামলা চালিয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি করে এবং একটি স্বর্ণের চেইন, একটি মোবাইল সেট ও নগদ ১লাখ ৫ হাজার টাকা লুট করে নেয়।

এ বিষয়ে জানতে মো. আবদুল মতিন মেম্বার এর ব্যক্তিগত মোবাইলে একাধিকবার কল করেও তার সাথে কথা বলা সম্ভব হয়নি।

এব্যাপারে বাড়েরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. খোরশেদ আলম জানান, জমি সংক্রান্ত বিরোধের কারণেই ওই মারামারি হয়েছে। আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। স্থানীয়ভাবে মিমাংশার চেষ্টা করেও লাভ হয়নি।

এব্যাপারে চান্দিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসউদ্দিন মোহাম্মদ ইলিয়াছ জানান, মামলার এজাহারভুক্ত একজন আসামীকে গ্রেফতার করা হয়েছে। অপর আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

 

আর পড়তে পারেন