রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চান্দিনায় দিন দুপুরে মোটরসাইকেল চুরি: আটক ২

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ২৬, ২০২৩
news-image

চান্দিনা প্রতিনিধি:

কুমিল্লার চান্দিনা উপজেলার বিভিন্ন এলাকায় চুরি বেড়েছে। দিন দুপুরেও ঘটছে চুরির ঘটনা। চলতি নভেম্বর মাসে পৃথক ১০টি স্থানে বৈদ্যুতিক ট্রান্সফর্মার ও মোটরসাইকেল চুরি হয়। এমনকি বৈদ্যুতিক লাইন চালু থাকা অবস্থায় খুঁটি থেকে ট্রান্সফর্মার নিয়ে যায় দুর্বৃত্তরা। এতে জনমনে আতঙ্ক সৃষ্টি হয়েছে।

এদিকে এসব ঘটনায় কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এবং অন্য ভুক্তভোগীরা থানায় পৃথক লিখিত অভিযোগ দায়ের করে। শুক্রবার (২৪ নভেম্বর) দিবাগত রাতে (রাত ২টা) চান্দিনা পৌরসভার বেলাশ^র কচুয়ারপাড় গ্রামে মাদ্রাসা সংলগ্ন এলাকায় একটি বিদ্যুৎ লাইনের খুঁটি থেকে বিদ্যুৎ লাইন চালু অবস্থায় দুটি ট্রান্সফর্মার চুরির করার সময় হাতে নাতে একজন চোরকে আটক করে এলাকাবাসী। পরে রাতেই তাকে থানা পুলিশে সোপর্দ করা হয়। আটককৃতের নাম ওয়ালী উল্লাহ্ (২৬)। সে চান্দিনা উপজেলার এতবারপুর গ্রামের বাবুল মিয়ার ছেলে।

আটককৃতের তথ্য অনুযায়ী অভিযান চালিয়ে হৃদয় (২৫) নামের অপর একজনকে গ্রেফতার করে পুলিশ। সে দেবিদ্বার উপজেলার সানানগর গ্রামের শহীদ হোসেন এর ছেলে।

অপরদিকে গত ২৪ নভেম্বর (শুক্রবার) পৌর এলাকার ছায়কোটে একটি বাসার সামনে থেকে দিনের বেলায় আবদুল হক এর ছেলে মো. কাউছার এর একটি মোটরসাইকেল চুরি হয়। ২৩ নভেম্বর (বৃহস্পতিবার) বিকেলে চান্দিনা পাইলট স্কুল মার্কেটের তরঙ্গ গ্লাসা হাউস এর সামনে থেকে দোকান মালিক মো. মফিজুল ইসলাম এর ছেলে মো. আরিফ হোসেন এর একটি মোটরসাইকেল চুরি হয়। এর আগে ১৩ নভেম্বর দুপুরে উপজেলা সদরের বাগান বাড়ি এলাকায় হোসেনরা বাড়ি থেকে দি একমি কোম্পানির একজন মেডিকেল প্রমোশন অফিসারের মোটরসাইলেক চুরি হয়। এসব ঘটনায় চান্দিনায় থানায় পৃথক লিখিত অভিযোগ দায়ের করে ভুক্তভোগীরা। সিসি ক্যামেরার ফুটেজে চোর দেখা গেলেও কাউকে এখনও গ্রেফতার করতে পারেনি পুলিশ।

কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর এজিএম (প্রশাসন) মো. শাহ আলম বলেন- গত ৮ নভেম্বর থেকে ২৪ নভেম্বর পর্যন্ত চান্দিনা উপজেলার ছয়ঘরিয়া, হারং, টাটেরা, গোবিন্দপুর, রূপনগর, কচুয়ারপাড়ে ৭টি স্থানে ট্রান্সফর্মার চুরির ঘটনা ঘটেছে। তারা এ বিষয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর জিএম মো. আবু রায়হান জানান, ‘নভেম্বর মাসে চান্দিনা ও দেবিদ্বার উপজেলায় আমাদের সমিতির আওতাভুক্ত ১৩টি স্থানে ১৪টি ট্রান্সফর্মার চুরি হয়েছে। আমরা অফিসিয়াল ভাবে লিখিত অভিযোগ দায়ের করেছি। চুরি বন্ধের জন্য সংশ্লিষ্ট থানা কর্তৃপক্ষ ব্যবস্থা নিলে সমিতি এবং গ্রাহকরা উপকৃত হবে।’

এব্যাপারে চান্দিনা থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) সৈকত দাশ গুপ্ত জানান, শনিবার (২৫ নভেম্বর) অভিযান চালিয়ে আমরা চুরির সাথে সংশ্লিষ্ট ১জনকে গ্রেফতার করেছি। অভিযান অব্যাহত আছে।’

এব্যাপারে চান্দিনা থানার অফিসার ইন-চার্জ (ওসি) মো. সাহাবুদ্দীন খাঁন জানান, ‘আমরা চোর সনাক্তের চেষ্টা করছি। অভিযান অব্যাহত আছে। আশাকরছি খুব অল্প সময়ের মধ্যে গ্রেফতার করতে পারবো।’

আর পড়তে পারেন